• ঢাকা
  • সোমবার, ৭ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

বিশ্বনাথের মনদপুরে রথযাত্রা উৎসব শুরু


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ০৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০১ এএম;
বিশ্বনাথের মনদপুরে রথযাত্রা উৎসব শুরু
বিশ্বনাথের মনদপুরে রথযাত্রা উৎসব শুরু

বিশ্বনাথ প্রতিনিধিঃ  বিশ্বনাথ উপজেলা ২ নং খাজাঞ্চি ইউনিয়নের  শ্রী শ্রী নৃসিংহ লাল জিউ ও জগন্নাথ জিউ মন্দির মদনপুরে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইস্কন কতৃক আয়োজিত সপ্তাহব্যাপী শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব শুরু হয়েছে। .

 .

রোববার ৭ জুলাই দুপুরে শ্রী শ্রী নৃসিংহ জিউ ও জগন্নাথ জিউর মন্দির প্রাঙ্গনে সনাতনী ধর্মীয় বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয়েছে রথযাত্রার অনুষ্ঠানমালা।  রথযাত্রার আনুষ্ঠানিকতার পরিচালনা করেন অশেষ কুমার দাস পাঠক নদিয়া, নরেশ দাস অধিকারি পরিচালক-দয়ার বাজার নাম হট্র, স্মদ্যশী জর্রাদন দাস ও সুরেন্দ্র বিশ্বাস।.

 .

রথযাত্রার আনুষ্ঠানিকতায় এলাকার বক্তবৃন্দের মধ্যে  উপস্থিত ছিলেন এডভোকেট পীযুষ কান্তি ভট্রাচায্য, জ্যোতির্ময় দে মতি, শংকর চন্দ্র ধর , কাবুল মালাকার, সনত মোহন কর, দেবব্রত চক্রবর্তী, নিরেন্দ্র দাস, কৃষ্ণ মালাকার, দিলীপ দেব ,নারায়ণ সেনাপতি,বিকাশ দত্ত, সমীর দে ঝুলন, সুমন চন্দ, সজীব দে রাকু, রনজিত দাস রঞ্জু, রাকু দেব, জুয়েল দাশ, উত্তম নাথ, সৃজন দেব প্রমুখ।.

 .

এসময় শত শত পূন্যার্তি নারী পুরুষ ও শিশু কিশোর রথের দড়ি টানে অংশ গ্রহণ করেন। এতে আনন্দ উপভোগ করতে অন্যান্য ধর্মের উৎসুক মানুষের ভীড় লক্ষ্য করা গেছে। উৎসব মুখর পরিবেশে এসময় ঢাক-ঢোলের বাদ্য, শঙ্খ ও উলুধ্বনি দিয়ে মন্দির প্রাঙ্গণ থেকে এই রথের প্রথম টানের শুরু হয়। আগামী সোমবার (১৫ জুলাই) রথের উল্টো টানের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় এই অনুষ্ঠানের সমাপ্তি হবে।. .

ডে-নাইট-নিউজ /

ধর্ম বিভাগের জনপ্রিয় সংবাদ