• ঢাকা
  • শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

বীর মুক্তিযোদ্ধা আলী আকবরের মৃত্যু ,রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:০৩ পিএম;
রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শ্রীকান্ত চৌধুরী ,রাঙ্গুনিয়া .

রাঙ্গুনিয়া উপজেলা বেতাগী ইউনিয়ন কৃষকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আলী আকবর তালুকদারের মৃত্যুতে আ.লীগের যুগ্ম সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ শোক প্রকাশ করেছেন।.

তিনি সোমবার (৯ আগস্ট) ৭নং বেতাগী ইউনিয়ন ২নং ওয়ার্ড ঢেমিরছড়া নিজ বাসায় সকাল ৬টায় বার্ধক্যজনীত কারণে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮৩ বছর।.

সকাল ১১:৩০ ঘটিকার সময় রাঙ্গুনিয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফতেখার ইউনুচ, মুক্তিযোদ্ধা সংসদের রাঙ্গুনিয়া উপজেলা কমান্ডার খায়রুল বশর সহ তাঁর কফিনে রাঙ্গুনিয়া থানা পুলিশের একটি চৌকস দল রাষ্ট্রীয় সম্মান 'গার্ড অব অনার' প্রদান করেন।.

জীবদ্দশায় তাঁর বিভিন্ন রাজনৈতিক কর্মকান্ড আজকের তরুণ প্রজন্মের নেতাদের জন্য অনুসরণীয় বলে জানান জানাযায় উপস্থিত নেতাকর্মীরা। তারা আরো বলেন, তিনি সামাজের ভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে সদা যুক্ত থাকতেন। .

কথিত আছে তিনি বেতাগীতে মুক্তিযোদ্ধাদের প্রথম প্লাটুনের অগ্রপথিক এবং বেতাগী আওয়ামী কৃষকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। মুক্তিযুদ্ধে সরাসরি অবদান থাকায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তিনি মুক্তিযোদ্ধা ভাতা পেয়ে এসেছিলেন।.

বায়োজ্যেষ্ঠ নেতাকে হারিয়ে আওয়ামী পরিবারের অঙ্গ সংগঠন সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে আওয়ামীলীগের বিভিন্ন মহলের নেতাকর্মীরা শোক বার্তা, ব্যানার, শ্রদ্ধাঞ্জালী প্রদান করেন।.

সমাজের সর্ব-সাধারণের সাথে তাঁর জানাযায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি কৃষকলীগের আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক আরমান চৌধুরী। রাঙ্গুনিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি আয়ুব রানা। রাঙ্গুনিয়া থানা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ও ৭নং বেতাগী ইউনিয়ন আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক মো. শফিউল আলম। ৭নং বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর কুতুবুল আলম চৌধুরী।  ৭নং বেতাগী ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং ৭নং বেতাগী ৬নং ওয়ার্ড ইউপি সদস্য জানে আলম তালুকদার। ৭নং বেতাগী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রফিক চৌধুরী। ৭নং বেতাগী ইউনিয়ন ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।.

বিকেল ৫.৩০ ঘটিকায় ঢেমিরছড়া পূর্বপাড়া জামে মসজিদে মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে।.

.

ডে-নাইট-নিউজ / শ্রীকান্ত চৌধুরী ,রাঙ্গুনিয়া 

শোক-সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ