• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে অনিশ্চয়তা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫৫ এএম;
৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে অনিশ্চয়তা
৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে অনিশ্চয়তা

সরকার নির্ধারিত সময়ে হজ ফ্লাইট শুরু নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। পূর্ব ঘোষণা অনুযায়ী আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা। কিন্তু এখনো চূড়ান্ত হয়নি ফ্লাইটের স্লট। শেষ হয়নি হজযাত্রীদের নিবন্ধন। হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) বলছে, এ অবস্থায় পূর্বে  নির্ধারিত সময়ে ফ্লাইট শুরু সম্ভব নয়।.

হাব সূত্র জানান, হজযাত্রার আগে যাত্রীদের প্রাক-নিবন্ধন, এজেন্সি-এজেন্সি সমন্বয়, মোয়াল্লেম নির্বাচন, সৌদি আরবে বাড়িভাড়া, পরিবহন, খাবারের ব্যবস্থা করতে হয়। এরপর ভিসা ও হজযাত্রা শুরু হয়।  তাই সঙ্গত কারণেই ৩১ মে থেকে হজযাত্রা কোনোভাবেই সম্ভব হবে না।.

এদিকে সরকার নির্ধারিত সময়ে হজযাত্রা শুরু করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে ধর্ম মন্ত্রণালয়। তারা আগামী ৩১ মে থেকেই হজযাত্রা শুরু করতে চায়। তবে সৌদি কর্তৃপক্ষ বিমানের ফ্লাইটের স্লট চূড়ান্ত না করায় পূর্ণাঙ্গ প্রস্তুতিতে কিছুটা ঘাটতি রয়েছে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।.

উল্লেখ্য, করোনার কারণে দীর্ঘ ২ বছর বিদেশিদের জন্য হজ বন্ধ রেখেছিল সৌদি সরকার। বিশ্বে করোনার প্রকোপ কমায় এবার সীমিত পরিসরে হজের অনুমতি দিয়েছে দেশটি। চলতি বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৮৫৬ জন হজে যেতে পারবেন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৯ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হবে। হজযাত্রীদের বিমানভাড়া নির্ধারণ করা হয়েছে এক লাখ ৪০ হাজার টাকা।. .

ডে-নাইট-নিউজ / রাফিজ হাছান

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ