• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

১ লাখ ২০ হাজার টাকায় প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের রফাদফা জরিমানার টাকাও আবার বাঁকী!


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৩৯ পিএম;
১ লাখ ২০ হাজার টাকায় প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের রফাদফা জরিমানার টাকাও আবার বাঁকী!
১ লাখ ২০ হাজার টাকায় প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণের রফাদফা জরিমানার টাকাও আবার বাঁকী!

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউনিয়নে এক প্রতিবন্ধীর স্ত্রীকে ধর্ষণ ঘটনা ধামাচাপা দিতে ধর্ষককে এক লাখ ২০ হাজার টাকা জরিমানার মাধ্যমে আপসরফা করেছেন স্থায়ী চেয়ারম্যানসহ মাতববররা। জরিমানার টাকাও আবার রাখা হয়েছে বাঁকী! বিষয়টি সর্বত্রে ছড়িয়ে পরলে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। 
    জানা যায়, উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের কুশলপুর গ্রামের মৃত রফিকুল্লাহের ছেলে মুরগি খামারী আনোয়ার হোসেন তার খামারের কর্মচারি প্রতিবন্ধী ব্যক্তিকে গত শনিবার (২৫ ডিসেম্বর) রাত ৯টার দিকে গ্রামের এক অনুষ্টানে নিয়ে যান। এরই এক পর্যায়ে আনোয়ার হোসেন কৌশলে প্রতিবন্ধী ব্যক্তিকে সেখানে রেখে উধাও হন। প্রতিবন্ধী ব্যক্তি অনুষ্ঠানে আনোয়ার হোসেনকে না পেয়ে নিজ বাড়ীতে চলে আসেন। নিজ ঘরে ঢুকতেই তার স্ত্রীর সাথে আনোয়ার হোসেনকে অনৈতিক কার্যকলাপে লিপ্ত থাকা অবস্থায় ধরে ফেলেন। এ সময় স্থানীয়রা ঘটনাস্থলে আসলে আনোয়ার পালিয়ে যায়। ওই রাতেই প্রতিবন্ধী ব্যক্তি তার স্ত্রীকে বাড়ী থেকে বের করে দেন। পরদিন সকাল থেকে ওই গৃহবধূ আনোয়ার বাড়ীর দরজার সামনে অবস্থান নেন। বিষয়টি নবনির্বাচিত দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামসহ স্থানীয় লোকজন ওই গৃহবধূকে সেখান থেকে সরিয়ে গ্রামের আবু বক্করের বাড়ীতে থাকার ব্যবস্থা করেন।
এদিকে বিষয়টি ধামাচাপা দিতে স্থানীয় প্রভাবশালীদের শুরু হয় বিভিন্ন ধরনের অপতৎপরতা। ওই গৃহবধূর পিতা ও মাতা মেয়েকে নিজ হেফাজতে নেওয়ার জন্য কুশলপুর গ্রামে গেলেও প্রভাবশালী ব্যক্তিরা ওই গৃহবধূকে তার পিতা ও মাতার কাছে যেতে না দিয়ে নিজ হেফাজতে রেখে দেন। 
অপরদিকে বিষয়টি নিয়ে গত রবিবার (২৬ ডিসেম্বর) রাতে নবনির্বাচিত দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বাড়ীতে বসে অপসরফা বৈঠক। সেখানে চেয়ারম্যানের ভাই মোতালেব হোসেন, রুহুল আমিন, আমিনুল ইসলামসহ গ্রামের প্রভাবশালী ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শুধু ছিলেন না ওই গৃহবধূর পিতা-মাতা কিংবা তার পরিবারের কোন লোকজন। দীর্ঘ সময় বৈঠক চলার পর রাত ৩টায় ধর্ষক আনোয়ার হোসেনকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করে ঘটনাটি আপসরফা করা হয়। সেই জরিমানার টাকাও আবার বাকীতে। বৈঠক শেষে ওই ভোর রাতেই আবু বক্করের বাড়ী থেকে লাঞ্ছিতা গৃহবধূকে তার প্রতিবন্ধী স্বামীর বাড়ীতে পৌঁছে দেওয়া হয়।
সরেজমিনে গতকাল সোমবার সকালে ওই গৃহবধূর বাড়ীতে গিয়ে বাড়ীতে কাউকেই পাওয়া যায়নি। 
নাম প্রকাশে অনিচ্ছুক শালিস বৈঠকে উপস্থিত থাকা এক ব্যক্তি বলেন, ঘটনাটি এক লাখ ২০ টাকায় আপস করা হয়েছে। তবে ওই টাকার মধ্যে কিছু খরচাখরচ হবে বিভিন্ন জনকে মেনেজ করতে।
গৃহবধূর পিতা বলেন, গত রবিবার (২৬ ডিসেম্বর) পাতিয়ার রহমান ইউপি সদস্যকে নিয়ে থানায় অভিযোগ দিতে যান। কিন্তু ওসি সাহেব মেয়েকে ছাড়া অভিযোগ নেওয়া যাবে না বলে জানান। ফলে বাড়ী ফিরে গেছেন। পরে শুনেছেন ইউপি চেয়ারম্যান তার বাড়ীতে বসে এক লাখ ২০ হাজার টাকায় আপস করে দিয়ে মেয়েকে স্বামীর বাড়ীতে তুলে দিয়েছেন। সেটাও নাকী বাকীতে করা হয়েছে। টাকাটা আমার মেয়ে আদৌ পাবে কীনা সেটি সন্দিহা! 
অভিযুক্ত আনোয়ার হোসেনকে তার মুঠোফোন ০১৭৯৩ ০৫৯১৩৩ নম্বরে ফোন করা হলে ফোন ধরলেও সাংবাদিক পরিচয় দেওয়ার সাথে সাথে ফোন কল কেটে দিয়ে ফোনের সুইচ অফ করে দেন। ফলে তার কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।
নবনির্বাচিত দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, প্রতিবন্ধী ব্যক্তির স্ত্রীর বিষয়টি নিয়ে গত রবিবার (২৬ ডিসেম্বর) রাতে নিজ বাড়ীতে গ্রামের মহৎ ম-লদের নিয়ে বৈঠক করে এক লাখ ২০ হাজার টাকায় রাত ৩টার দিকে আপসরফা করে দিয়েছেন। ওই রাতে গৃহবধূকে তার বাড়ীতে পৌঁছে দেওয়া হয়েছে। তারা এখন আগের মতোই ঘরসংসার করছে। জরিমানার টাকা আগামীকাল বুধবার (২৯ ডিসেম্বর) আনোয়ার হোসেন দিয়ে দেবেন। টাকা পেলেই ওই গৃহবধূর হাতে বুঝে দেওয়া হবে। 
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম বলেন, ওই গৃহবধূর বাবা এসেছিলেন অভিযোগ দিতে। তাকে ওই গৃহবধূকে থানায় নিয়ে আসতে বলা হয়েছে। গৃহবধূর কাছে শুনে অভিযোগ নেওয়া যেতো। কিন্তু এখন পর্যন্ত আর কেউ আসেনি। 
 .

.

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

নারী ও শিশু বিভাগের জনপ্রিয় সংবাদ