• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার ৪ ধাপে কাজ করছে: পলক


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ০৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:০৩ এএম;
সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার ৪ ধাপে কাজ করছে: পলক
সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার ৪ ধাপে কাজ করছে: পলক

ডাক টেলিযো গাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, সাইবার সিকিউরিটি নিশ্চিতে সরকার ৪ ধাপে কাজ করছে। এগুলো হচ্ছে সচেতনতা বৃদ্ধি, প্রযুক্তি ব্যবহারে সক্ষমতা বৃদ্ধি ও আইনের যথাযথ প্রয়োগ এবং আন্তর্জাতিক ভাবে তথ্য আদানপ্রদান।.

ফেসবুক, ইউটিউব, টিকটকসহ সামাজিক মাধ্যমগুলোকে আমাদের দেশের সামাজিক ও ধর্মীয় অবস্থা বিবেচনায় রেখে সেভাবে কন্টেন্ট উপস্থাপন ও নিয়ন্ত্রণের জন্য আমরা অনুরোধ জানিয়েছি। তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে কারো যেন প্রাণ বা মানহানী না হয় সেজন্যও সরকার কাজ করছে। এজন্য ফেসবুকসহ সবাইকে বাংলাদেশে অফিস ও ডাটা সেন্টার স্থাপনের জন্য সরকারের পক্ষ থেকে চাপ দেয়া হচ্ছে।.

শনিবার সকালে চুনারুঘাট উপজেলার দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হার পাওয়ার প্রকল্পের আওতায় নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ ও তারুণ্য সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মোছাঃ জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি, স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, হবিগঞ্জ-২ আসনের এমপি ময়েজ উদ্দিন শরিফ রুয়েল এমপিসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ব্যক্তিরা।.

অনুষ্ঠানে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ২৬৫ জন নারীকে ল্যাপটপ প্রদান করা হয়। জানা যায়, উক্ত প্রকল্পের মাধ্যমে সারাদেশব্যাপী ফ্রিল্যান্সিংকে অগ্রাধিকার দিয়ে ৪৩টি জেলার সদর উপজেলা ও রংপুর জেলার পীরগঞ্জ উপজেলাসহ মোট ১৩০টি উপজেলায় তথ্য প্রযুক্তিতে নারীদের সক্ষমতা বৃদ্ধিতে চারটি ক্যাটাগরিতে (নারী ফ্রিল্যান্সার, নারী আইটি সেবাদাতা, নারী ই-কমার্স প্রফেশনাল ও নারী কল সেন্টার এজেন্ট) মোট ২৫ হাজার ১২৫ জন নারীকে ৫ মাসব্যাপী প্রশিক্ষণ ও ১ মাসব্যাপী মেন্টরশীপ সহায়তা প্রদান করা হবে।. .

ডে-নাইট-নিউজ / উজ্জ্বল আহমেদ, হবিগঞ্জ:

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ