• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

তিনদিনের ব্যবধানে বিশ্বনাথে ২টি মেছোবাঘ আটক


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শুক্রবার, ১০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫১ পিএম;
তিনদিনের ব্যবধানে বিশ্বনাথে ২টি মেছোবাঘ আটক
তিনদিনের ব্যবধানে বিশ্বনাথে ২টি মেছোবাঘ আটক

মো. সায়েস্তা মিয়া,  বিশ্বনাথ থেকেঃ বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পশ্চিম অলংকারী ও পৌর শহরের ১ নং ওয়ার্ডের আছদ্দর আলীর বাড়িতে একটি মেছোবাঘ আটক করা হয় ।  ৯ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় ফাঁদ পেতে এই মেছোবাঘটি কে আটক করতে সক্ষম হন সাহাব উদ্দিন সহ কয়েকজন যুবক। বেশ কয়েক মাস যাবত মেছোবাঘের উৎপাতে অতিষ্ঠ এলাকাবাসী অবশেষে বাঘটিকে আটক করতে সক্ষম হন। ইতিপূর্বে বাঘটির পেটে এলাকার বাসিন্দাদের  অসংখ্য হাস মুরগ হজম হয়েছে। শেষমেশ লোহার খাঁচায় একটি হাঁস বেধে তাকে শিকারের ফাঁদে ফেলে আটক করা হয় বলে গ্রামের বাসিন্দা  সাহাব উদ্দিন জানিয়েছেন। .

 .

বাঘটিকে উপজেলা প্রাণিসম্পদ অফিসের কাছে হস্তান্তর করতে গেলে তারা বন বিভাগের সাথে যোগাযোগ করতে বলেন। বিষয়টি থানা পুলিশেকে অবগত করলে পুলিশ সরজমিন উপস্থিত হয়ে বনবিভাগের কাছে হস্তান্তর করার দায়িত্ব নিয়ে বাঘটিকে বিশ্বনাথ থানায় নিয়ে যায়। বিশ্বনাথ থানার এসআই আমিরুল ইসলাম জানিয়েছেন মেছোবাঘটি রাত ১০ ঘটিকার পরে সিলেট বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। .

 .

এর আগে গত ৭ নভেম্বর সিলেটের বিশ্বনাথে ফাঁদ পেতে আরেকটি মেছোবাঘ আটক করেন এক মৎস্য চাষি। পৌরসভার সুড়িরখাল গ্রামে নিজ মৎস্য খামার থেকে সেটিকে আটক করেন চাষি সুয়েব আহমদ।  পরে বিশ্বনাথ থানা পুলিশ বাঘটি উদ্ধার করে, সিলেট বনবিভাগকে অবগত করে। ওই দিন বিকাল ৩টায় বন বিভাগের লোকজনের কাছে সেটি হস্তান্তর করা হয়।.

এক সপ্তাহের মধ্যে দুটি বাঘ আটকে উপজেলা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।. .

ডে-নাইট-নিউজ /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ