• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

আগামীকাল বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ নাগরিককে হস্তান্তর


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ১৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪১ পিএম;
আগামীকাল বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ নাগরিককে হস্তান্তর
আগামীকাল বিজিপিসহ মিয়ানমারের ৩৩০ নাগরিককে হস্তান্তর

মিয়ানমারে চলমান সংঘাতের জেরে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিজিপিসহ ৩৩০ সদস্যকে ফেরত পাঠানো হবে। আগামীকাল বৃহস্পতিবার সকালে কক্সবাজারের উখিয়ার ইনানীর নৌবাহিনীর জেটিঘাট দিয়ে তাঁদের হস্তান্তর করবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।.

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম আজ বুধবার দুপুরে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।.

২ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ সীমান্তের তমব্রু রাইট ক্যাম্প ও ঢেঁকিবনিয়া সীমান্তচৌকি নিয়ন্ত্রণ নিয়ে রাখাইন রাজ্যে বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মির সঙ্গে সরকারি বাহিনীর তুমুল সংঘর্ষ হয়। সংঘাতে টিকতে না পেরে মিয়ানমারের সেনা, বিজিপি ও সরকারি দপ্তরের ৩৩০ জন সদস্য পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেন। তাঁদের নিরস্ত্র করে বিজিবির হেফাজতে রাখা হয়।.

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছেন, মিয়ানমারের নাগরিকদের স্বদেশে পাঠানোর জন্য কক্সবাজার আঞ্চলিক পাসপোর্ট অফিস ইতিমধ্যে ৩২৬ জনের বায়োমেট্রিক সম্পন্ন করেছে। বাকি চারজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁদের আজ বুধবার দুপুরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হয়েছে। আজ তাঁদের বায়োমেট্রিক সম্পন্ন করা হবে।.

উল্লেখ্য, দুই দেশের উচ্চপর্যায়ে আলোচনা শেষে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের নাগরিকদের সে দেশের নৌবাহিনীর একটি জাহাজে করে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টায় এই হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে।.

.

ডে-নাইট-নিউজ /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ