• ঢাকা
  • শুক্রবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

মারা গেছেন কুমিল্লা-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হাশেম খান


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩০ এএম;
মারা গেছেন কুমিল্লা-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হাশেম খান
মারা গেছেন কুমিল্লা-৫ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হাশেম খান

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার ভোর ৫টা ১০ মিনিটে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।.

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তাঁর মেয়ে জিমাম আসফিয়া হাশেম। .

জিমাম আসফিয়া জানান, তাঁরা বাবা আবুল হাশেম খান বেশ কিছু দিন ধরে অসুস্থ হয়ে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এর আগে গত বছরের সেপ্টেম্বরে ঢাকার একটি হাসপাতালে তাঁর ওপেন হার্ট সার্জারি হয়। এরপর থেকে তিনি দেশে ও দেশের বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। সর্বশেষ সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার ভোর ৫টা ১০ মিনিটে মারা যান। .

তিনি আরও জানান, বাবা (আবুল হাশেম খান) জানাজা ও দাফনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়টি পরিবারের পক্ষ থেকে পরবর্তীতে নিশ্চিত করা হবে। .

আবুল হাশেম খান মৃত্যুকালে স্ত্রী ও চার মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। .

উল্লেখ্য, সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু ২০২১ সালে মারা যাওয়ার পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবুল হাশেম খান নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। .

তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে এ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও পরাজিত হন। আবুল হাশেম খান কুমিল্লার বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। এ ছাড়া তিনি কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ছিলেন।. .

ডে-নাইট-নিউজ /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ