• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

সাদরুল আহমেদ খান-এর উদ্যোগে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ।


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৭ পিএম;
সাদরুল আহমেদ খান-এর উদ্যোগে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ।
সাদরুল আহমেদ খান-এর উদ্যোগে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ।

'কোভিড-১৯' মহামারির দুটি ঢেউয়ের পর এখন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব আরেকটি কঠিন পরিস্থিতির মুখোমুখি। তাই,আমাদের নিজেদের ব্যবস্থা তৈরি রাখতে হবে এবং সে জন্য এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা উচিত নয় বরং আমরা যে যা পারি তা উৎপাদন করতে হবে'। এমনটিই বলেছেন দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এরই আলোকে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা আওয়ামীলীগের প্রয়াত আব্দুল লতিফ খান এর কনিষ্ঠ পুত্র বাংলাদেশ আওয়ামিলীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য,সাবেক ডেপুটি সার্জেন্ট-এট আর্মস,জাতীয় সংসদ “স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান-এর উদ্যোগে ডাঃ নারায়ণ চন্দ্র দাস সমন্বয়ে আনোয়ার পারভেজ জনি তালুকদারের পরিচালনায় কুলাউড়া উপজেলার তিনটি ইউনিয়নে মঙ্গলবার (১৫ নভেম্বর) পতিত জমি ও বাড়ীর উঠানে চাষের জন্য জনসাধারণের মাঝে বিনামূল্যে মৌসুমী শাক-সবজির বীজ বিতরণ করা হয়।.

 .

" পতিত জমিতে শাক-সবজি চাষে,.

        অর্থ পুষ্টি দুটোই আসে " .

প্রতিপাদ্যে উপজেলার ভুকশিমইল,ভাটেরা, বরমচাল এই তিনটি ইউনিয়নে মৌসুমী শাক-সবজি চাষে বিনামূল্যে বীজ বিতরণের প্রথম দিনে ভাটেরা ইউনিয়নে সমন্বয় করেন ইউপি সদস্য সাইদুল ইসলাম পাখি,বরমচালে ইউনিয়নে ইউপি সদস্য শাহদাৎ হোসেন সাজু, ইউপি সদস্য তইমুছ খান,মহিলা ইউপি সদস্য মনি কানু,ভূকশিমইল ইউনিয়নে ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান ফজলুল রহমান ফজলু।.

বাংলাদেশ আওয়ামিলীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য,সাবেক ডেপুটি সার্জেন্ট-এট আর্মস,জাতীয় সংসদ “স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, 'আমাদের বাংলাদেশে যেন কোনো রকম খাদ্যের অভাব দেখা না দেয়। সকলকে সচেতন হতে হবে। যার যতটুকু সামর্থ্য আছে,জমি আছে;সেখানে কিছু উৎপাদন করেন। সারাবিশ্বে যে দুর্যোগের ঘনঘটার আভাস পাচ্ছি,তার থেকে বাংলাদেশকে সুরক্ষিত করুন। আমি বিশ্বাস করি সকলের প্রচেষ্টায় এটা করা সম্ভব'। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিক নির্দেশনা ও উনার আদেশক্রমে আমার ব্যক্তিগত উদ্যোগে কুলাউড়ার জনসাধারণের মঙ্গলার্থে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ কর্মসূচিকে চারটি ভাগে ভাগ করে,আজ প্রথম ভাগে মোট তিনটি ইউনিয়নের জনসাধারণের মাঝে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ করা হয়,এতে আওয়ামিলীগের অঙ্গ সংগঠন সহ সর্বস্তরের সচেতন নাগরিকেরা উপস্থিত ছিলেন।. .

ডে-নাইট-নিউজ / বিশেষ প্রতিনিধি:

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ