• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ফুলবাড়ীতে কাঁচামরিচের কেজি ২০ টাকা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫২ পিএম;
ফুলবাড়ীতে কাঁচামরিচের কেজি ২০ টাকা
ফুলবাড়ীতে কাঁচামরিচের কেজি ২০ টাকা

মাত্র এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের ফুলবাড়ীতে আবারও কাঁচামরিচের দাম অর্ধেকে নেমে এসেছে। এক সপ্তাহ পূর্বে ফুলবাড়ী পাইকারি ও খুচরা বাজারে প্রতিকেজি কাঁচামরিচ প্রকারভেদে ৪০ থেকে ৪২ দরে বিক্রি হলেও একই মরিচ গতকাল রবিবার বিক্রি হয়েছে প্রকার ভেদে পাইকারি বাজারে ১৮ থেকে ২০ টাকা, খুচরা বাজারে ২২ থেকে ২৩ টাকা কেজি দরে।.

ফুলবাড়ী সবজি বাজারের খুচরা সবজি বিক্রেতা শাহজামাল হোসেন বলেন, পাইকারি ও খুচরা বাজারে নিত্যপণ্যের দাম যখন উর্ধ্বমুখী তখন স্বস্তি ফিরেছে কাঁচামরিচের দামে। এতে করে সব ধরনের ক্রেতা তাদের চাহিদানুযায়ী মরিচ কিনতে পারছেন। বর্তমানে প্রতিকেজি কাঁচামরিচ ২০ টাকা করে বিক্রি হচ্ছে, যা এক সপ্তাহ আগে একই মরিচ কিনতে হয়েছে প্রকারভেদে ৪০ থেকে ৪২ টাকা কেজিদরে।.

পাইকারি কাঁচামরিচ বিক্রেতা বাবু হোসেন বলেন, ভারত থেকে আমদানি বন্ধ থাকাসহ স্থানীয়ভাবে উৎপাদিত মরিচ ক্ষেত বৃষ্টির পানিতে নষ্ট হওয়ায় বাজারে কাঁচামরিচের আমদানি কমে যাওয়ায় দাম বাড়তির দিকে ছিল। কিন্তু বর্তমানে ভারত থেকে কাঁচামরিচের আমদানি স্বাভাবিক থাকাসহ স্থানীয়ভাবে উৎপাদিত মরিচের আমদানি বেড়ে যাওয়ায় দাম কমতির দিকে রয়েছে। বর্তমানে কাঁচামরিচ সবধরনের শ্রেণি ও পেশার মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে।.

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা বাজার মনিটরিং কমিটির সভাপতি মো. রিয়াজ উদ্দিন বলেন, কাঁচামরিচের দাম সকল শ্রেণি ও পেশার মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রয়েছে, এটি একটি ভালো দিক। তবে কোন নিত্যপণ্য যেন কৃত্রিম সংকট সৃষ্টি করে কেউ যেন বাজারে অস্থিরতা সৃষ্টি করতে না পারে সেজন্য সজাগ দৃষ্টি রয়েছে।. .

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ