• ঢাকা
  • মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন আজে হামার চাঁন রাত -ষাটোর্ধ ভোটার হামিদ মিয়া


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:৪৪ পিএম;
ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন আজে হামার চাঁন রাত -ষাটোর্ধ ভোটার হামিদ মিয়া
ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন আজে হামার চাঁন রাত -ষাটোর্ধ ভোটার হামিদ মিয়া

ভোটোত যারা দাঁড়াইসে আজ রাতোত তামার কর্মীরা হামার বাড়িত আইয়্যা টাকা দিয়া যাবি। গ্রামের মাইনষের আজ চাঁন রাত। সবার গোরত টাকা পাইবে। হারা কাক ভোট দিম দিম। টাকা সবার নিম। ভোটোত লাক লাক টাকা উড়াওসে প্রার্থীরা। চেয়ারম্যান হারা আমার মনোত যায় আছে তাকেই বানামো। গ্রামোত কোনো লোক আর শহোরোত যাওসে না কাজোত। সোব্বাই ভোট নিয়া মাতোসে। প্রার্থী হারের কাছে রোজ রো যাইয়্যা টাকা নেওছে।
    এমনটাই বলছিলে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ১ নং এলুয়াড়ী ইউনিয়নের জলপাইতলী গ্রামের ষাটোর্ধ বৃদ্ধ ভোটার হামিদ মিয়া।
    হামিদ মিয়া জলপাইতলী বাজারে গত শুক্রবার রাতে আয়োজিত এক নির্বাচনী সভার একটু দূরে বসে নির্বাচনী বক্তব্য শুনছিলেন। এসময় তার সাথে কথা বললে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন। 
    তিনি জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগের রাত তাদের কাছে ঈদের মতো। নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান-মেম্বার প্রার্থীদের কর্মীরা এইদিনে ভোটারদের বাড়িতে বাড়িতে সুকৌশলে টাকা বিতরণ করেন। ইউনিয়নের মানুষ ওই দুই একশ বা পাঁচশো-হাজার টাকা পাওয়ার জন্য দীর্ঘদিন থেকে অধির আগ্রহে থাকেন। তাই আজকের এই রাতকে ঈদের চাঁদ রাত বলা হয়।
জানা যায়, ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৮৬জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২১২জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ধতা করছেন।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ২৮১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ৫৮৭ জন এবং মহিলা ভোটার ৫৬হাজার ৬৯৪জন। রবিবার সকাল আটটা থেকে সাতটি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে ৩৫৮টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
    এদিকে প্রতিক বরাদ্দের পর থেকেই নিজ নিজ নির্বাচনী এলাকায় প্রচারণায় মাঠ চষেছের প্রার্থীরা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত্রী পর্যন্ত চলছে উঠান বৈঠক, ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে প্রার্থীরা তাদের প্রতিক দিয়ে ভোট প্রার্থনা। গত শুক্রবার রাত ১২ট থেকে বন্ধ হয়েছে সকল প্রচার-প্রচারণার কাজ। এছাড়াও নির্বাচনী এলাকায় যানবাহনে চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার পর থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নজরদারির পাশাপাশি মানুষকে সচেতন করছেন।
    ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, কোথাও অর্থ বিতরণ করা হচ্ছে এমন তথ্য পেলে তাৎক্ষণিক ব্যবস্থাগ্রহণ করা হবে। প্রশাসনের পাশাপাশি বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেয়া হবে না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 .

.

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ