• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন আসছেন বিশ্বনাথ উপজেলায়


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৮ পিএম;
জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন আসছেন বিশ্বনাথ উপজেলায়
জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন আসছেন বিশ্বনাথ উপজেলায়

মো. সায়েস্তা মিয়া, বিশ্বনাথঃ নির্বাচন কমিশনের ঘোষণা মোতাবেক এবারের উপজেলা পরিষদের নির্বাচন চার ধাপে অনুষ্ঠিত হবে। ঘোষণার রদবদল না হলে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৩৭টি উপজেলা পরিষদের কোনটিতে কবে ভোট অনুষ্ঠিত হবে তা জানিয়ে দেওয়া হয়েছে ইতিমধ্যে। .

এর মধ্যে ৪৫টি উপজেলায় ভোট হবে প্রথম ধাপে ৪ মে; দ্বিতীয় ধাপে ১১ মে ৪৪টিতে, তৃতীয় ধাপে ১৮ মে ৩৪টিতে এবং চতুর্থ ধাপে ২৫ মে ১৪টি উপজেলায় ভোট গ্রহন হবে। .

 .

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিশ্বনাথ উপজেলায় দেশী প্রবাসী একাধিক প্রার্থীর নাম গণমাধ্যমে উঠে আসলেও শেষ পর্যন্ত ভোটের মাঠে কারা থাকছেন তা এখনও নিশ্চিত বলা সম্ভব নয়। এ পর্যন্ত ১১ জন প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন। .

এবারের উপজেলা নির্বাচনে চমক সৃষ্টি ও জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে থাকা বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক সংগঠনের পদপ্রার্থীর মধ্যে যারা রয়েছেন তাদের মধ্যে পরিচ্ছন্ন ও পরিচিতির শীর্ষে আছেন সিলেট জেলা পরিষদের বর্তমান সদস্য এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ। তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হতে আগ্রহী। উপজেলা জুড়ে তাকে নিয়ে চলছে আলোচনা। গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় টিকিট নিয়েও ওপর প্রার্থী এস এম নুনু মিয়ার কারণে নির্বাচন করতে ব্যার্থ হন। বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্বে থাকা এই নেতা বিগত ২০২২ সালের সিলেট জেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে জেলা পরিষদের সদস্য (বিশ্বনাথ -৬) নির্বাচিত হন। নির্বাচনে অংশগ্রহণকারী দলীয় মনোনয়ন  প্রত্যাশী প্রার্থীদের মধ্যে গিয়াস উদ্দিন এগিয়ে আছেন। তৃণমূল থেকে গিয়াসউদ্দিনের পক্ষে জনসমর্থন ও দলীয় সমর্থনের ব্যাপক দাবী উত্থাপন লক্ষ্য করা যাচ্ছে, এমনটি বলছে সরজমিন চিত্র। সাধারণ ভোটারদের সমর্থন রয়েছে তাঁর পক্ষে।.

দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত এ প্রার্থী জনসেবায় দিনরাত পরিশ্রম করছেন উপজেলার সর্বত্র। ২০০৮ সাল থেকে সিলেট জেলা বারের আইনজীবী হিসেবে আইন পেশায় যুক্ত থাকায় দলীয় নেতাকর্মীর পাশাপাশি অন্যান্য শ্রেণী পেশার মানুষের সাথে রয়েছে তাঁর সেতুবন্ধন। এছাড়া বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও কাজ করার কারণে তার পরিচিতির মাত্রা ব্যাপক। প্রাকৃতিক বিপর্যয় সহ নানান দুর্বিপাকে ও অসহায় মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে পাশে দাঁড়ানোর অভ্যাসে তাকে আপনজনের তালিকায় রাখেন উপজেলাবাসী। এসব কারণে ভোটের মাঠে তার প্রভাববলয় ভাঙ্গা অন্যান্য প্রার্থীদের জন্য একটি চ্যালেঞ্জ হবে নিশ্চিত বলা যায়। .

 .

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে অংশ নেওয়ার দৌড়ে সভা সমাবেশে ইতিমধ্যে তিনির সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। নির্বাচনে অংশগ্রহণে দলীয় সমর্থন তিনি পাবেন এমনটি আশা করছেন স্থানীয় একাধিক শীর্ষ নেতা। .

 .

সজ্জন, সদালাপী ও কর্মী বান্ধব এ রাজনীতিবিদের স্বপ্ন উপজেলার মানুষের সেবা ও একটি মডেল উপজেলা গঠনের। .

বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত এডভোকেট  গিয়াস উদ্দীন আহমদ ১৯৭৯ সালের ১০ ডিসেম্বর বিশ্বনাথ উপজেলার ২ নং খাজাঞ্চি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বিলপার গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা আব্দুর রহমান ও মাতা মোছাঃ ফুলতেরা বিবির ঔরস্যে তিনির আরো এক ভাই ও চার বোন রয়েছে সংসারে।  .

কর্মজীবনে প্রতিষ্ঠিত এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ এর পাঠ্যজীবনের শুরু উপজেলার দুহাল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। ১৯৯০ সনে ৫ম শ্রেণী পাশ, ১৯৯৬ সনে রামসুন্দর উচ্চ বিদ্যালয় হতে এস এস সি, সিলেট সরকারি কলেজ হতে ১৯৯৮ সনে এইচ এস সি পাশ করেন। এরপর সিলেট এম সি কলেজ হতে রসায়ন শাস্ত্রে বি এস সি অনার্স এবং এম এস সি-তে গ্যাজুয়েশন সম্পন্ন করেন।.

সিলেট  'ল' কলেজ হতে ২০০৬ সালে এল এল বি পাশ করে ২০০৮ সালে বাংলাদেশ বার কাউন্সিল হতে সনদ গ্রহণ করে একি বছরে সিলেট জেলা বারে আইন পেশায় নিয়োগ হন। পারিবারিক জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক। তাঁর সহধর্মিণীও একজন আইনজীবী হিসেবে সিলেট জেলা বারে আইন পেশায় নিয়োজিত আছেন।   .

 .

ছাত্র রাজনীতির তুখোড় এ নেতা সিলেট এমসি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি, সিলেট মহা নগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্বে আছেন।.

 .

উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে তিনি জানান, দলীয় সমর্থন পেলে আমি উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি একটি সমৃদ্ধ উপজেলা গঠনের স্বপ্ন লালন করছি দীর্ঘদিন ধরে। শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ ও মানুষের অধিকার নিশ্চিতে আমি কাজ করব ইনশাআল্লাহ। বিভিন্ন সময়ে দেখছি উপজেলার সর্বস্তরের মানুষ আমাকে ভালোবাসে, আমিও তাদের সমর্থন ও সহযোগিতা নিয়ে ভালবাসতে চাই, পাশে থাকতে চাই। আমি বিশ্বাস করি সকল পেশার মানুষের সমর্থন ও সহযোগিতা পাব।  .

.

ডে-নাইট-নিউজ /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ