• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ৩০ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

লেখক তৌফিক সুলতান-এর বই হৃদয় থেকে রচিত প্রকাশ হচ্ছে 


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫১ পিএম;
লেখক তৌফিক সুলতান-এর বই হৃদয় থেকে রচিত প্রকাশ হচ্ছে 
লেখক তৌফিক সুলতান-এর বই হৃদয় থেকে রচিত প্রকাশ হচ্ছে 

লেখক তৌফিক সুলতান (Author Towfiq Sultan) সহজ সরল উপস্থাপনে অপূর্ব রচনার সমম্বয়ে কাব্যপ্রেমী বই পিপাসু পাঠকদের জন্য নিয়ে এলেন ” হৃদয় থেকে রচিত ” চমৎকার কাব্যগন্থ। এই কাব্যগ্রন্থের সব কবিতাই অসাধারণ। প্রকাশক এস.এম জসিম ভুঁইয়া জানান সুপ্রিয় পাঠকের নিকট এটুকু বলতে চাই যে,গ্রন্থের পান্ডুলিপি প্রণয়নকালে কবির সৃষ্ট কাব্য-পটে বিচরণ করছে মুগ্ধতার সাথে,তেমনি পাঠকও কবিতা পাঠে তৃপ্তি লাভ করবেন।.

লেখক তৌফিক সুলতান-এর হৃদয় থেকে রচিত প্রকাশ হচ্ছে প্রিয় বাংলা প্রকাশন থেকে প্রচ্ছদ করেছেন এস এম জসিম ভূঁইয়া, লেখক তৌফিক সুলতান (المؤلف توفيق سلطان) ইসলাম তাজ বালিকা দাখিল মাদ্রাসার প্রাক্তন শিক্ষক আব্দুল করিম এবং ফাতেমা বেগমের জ্যেষ্ঠ সন্তান।.

লেখক তৌফিক সুলতান আল্লাহ্ প্রিয় বান্দাদের অন্তর্ভুক্ত হয়ে আল্লাহ্ সাথে সাক্ষাৎ এর আশা রাখেন। তিনি ভালো কাজে হতে চান অগ্রগামী।.

মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জনের জন্য সত্য জ্ঞান অনুসন্ধান এবং অর্জন করে সততা ও ন্যায় নিষ্ঠার সাথে মানবতার কল্যাণে কাজ করে,সুন্দর সমাজ গড়ার স্বপ্ন দেখেন। মানুষের জীবন কে সহজ করার জন্য কাজ করে যেতেচান আজীবন।.

তিনি বহুল প্রচারিত “ দৈনিক আলোর সন্ধান” এর বিশেষ প্রতিনিধি, সংবাদ, কবিতা, ছড়া লিখার পাশাপাশি, দৈনিক প্রত্রিকা কালবেলা,দৈনিক ইত্তেফাক, সমকাল, কালের কন্ঠ, নয়া দিগন্ত, ভোরের কাগজ,যুগান্তর, যায়যায়দিন, প্রথম আলো, দেশ রূপান্তর , দৈনিক ডোনেট বাংলাদেশ,আলোকিত বাংলাদেশ,আলোর সন্ধান,ডেইলি খবরের ডাক,আই নিউজ,সকালের কন্ঠ, জাগো নিউজ ২৪ ডটকম,সংবাদ,সংগ্রাম, ইনকিলাব, লাখো কন্ঠ, বাংলাদেশ বুলেটিন সহ বিভিন্ন পত্র পত্রিকায় প্রতিবেদন,ফিচার ও কলাম লিখে থাকেন।
কবি তৌফিক সুলতান (আল তৌফিকী) .

তৌফিক সুলতান (Ar : التوفيقي) [EN- Al Towfiqi] ১৯৯৯ সালের ৪ ফেব্রুয়ারী (বাংলা বৃহস্পতিবার, ২১ মাঘ ১৪০৫ বঙ্গাব্দ) ১৭ই শাওয়াল, ১৪১৯ হি: বাংলাদেশের গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার অন্তর্গত বারিষাব গ্রামে জন্মগ্রহণ করেন। কবি, কথাসাহিত্যিক,সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব জাহিদ হোসেন মোল্যা জানান, বর্তমান সময়ে বেশ আলোচিত নাম কবি, গল্পকার ও প্রাবন্ধিক তৌফিক সুলতান। তিনি কবিতা, ছড়া লেখার পাশাপাশি দৈনিক পত্রপত্রিকায় ফিচার ও কলাম লিখছেন।.

তাছাড়া তিনি সাম্প্রতিক প্রবন্ধ ও উপন্যাস ও ছোট গল্প লিখছেন যা আগামীতে বই আকারে প্রকাশ পাবে বলে আশা রাখছি।‘হৃদয় থেকে রচিত’ কাব্যগ্রন্থের প্রথমেই কোরআন থেকে রচিত দুটি কবিতা নেওয়া হয়েছে। এখানে মূলত সৃষ্টিকর্তার নিকট আশ্রয় চেয়ে তার প্রশংসা করা হয়েছে। ‘জীবনের সাথে গণিতের সম্পর্ক’ কবিতায় কবি বলেছেন, ‘সংখ্যা প্রতীক যদি পরিশ্রম ভেবে দেখ/প্রক্রিয়া প্রতীকগুলোকে ভাগ্য ভেবে রেখ।’ এই কবিতাটি আমার খুব ভালো লেগেছে। গণিতের মাধ্যমে জীবন মিলের সুন্দর একটা ব্যাখ্যা দিয়েছেন।.

‘৭ নম্বর ক্রেনিয়ার নার্ভ’ কবিতায় কবি বলেছেন, ‘মস্তিস্ক থেকে বেরিয়ে আসা ৭ নম্বর ক্রেনিয়াল নার্ভ/রংধনুর সাতরঙের মতোন আপনার অভাব।’শেষে আমি বলব, ‘হৃদয় থেকে রচিত’ কাব্যগ্রন্থটি কবি তৌফিক সুলতান-এর এক অনবদ্য সৃষ্টি। এই কাব্যগ্রন্থটি বাংলা সাহিত্যে স্থায়ী রূপ লাভ করবে বলে আশা করি।.

লেখক তৌফিক সুলতান (Writer Towfiq Sultan) ওয়েলফশন মানবকল্যাণ সংঘের প্রধান কার্যনির্বাহী পরিচালক তাছাড়া ওয়েলফশন সত্য অনুসন্ধানী জ্ঞান অনুরাগী কল্যাণমী দলের উন্মুক্ত লাইব্রেরী মুক্ত পাঠক ও (Al Towfiqi Family) আল তৌফিকী পরিবারের প্রতিষ্ঠাতা। পরিশেষে আশা করি সুধী পাঠকসমাজ বইটির যথাযথ মূল্যায়ন করবে এবং বইটি তার প্রকৃত সুনাম কুড়িয়ে আনতে সক্ষম হবে।কবি-জীবনের সর্বঙ্গীণ মঙ্গল কামণা করছি।.

মুহাম্মদ তালহা : লেখক & কলামিস্ট. .

ডে-নাইট-নিউজ /

সাহিত্য-সংস্কৃতি বিভাগের জনপ্রিয় সংবাদ