• ঢাকা
  • সোমবার, ৭ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

লক্ষ্মীপুরে ৬ হাজার কৃষকের মাঝে  সরকারি সার-বীজ বিতরণ


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শনিবার, ০৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২৫ পিএম;
লক্ষ্মীপুরে ৬ হাজার কৃষকের মাঝে   সরকারি সার-বীজ বিতরণ
লক্ষ্মীপুরে ৬ হাজার কৃষকের মাঝে  সরকারি সার-বীজ বিতরণ

আব্দুল মালেক নিরবঃ সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকদের সরকারি প্রণোদনা দিয়েছে সরকার।  তারই অংশ হিসেবে লক্ষ্মীপুরের প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে প্রণোদনা সার ও বীজ বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এতে ৬ হাজার ৫৯ জন কৃষককের মধ্যে আমন চাষের জন্য উপকরণ বিতরণ করা হয়।.

 .

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১১ টায় প্রণোদনা কার্যক্রম উদ্বোধন করেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু (এমপি)। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান ও কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম।.

 .

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, সম্প্রতি ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য সরকার প্রণোদনা বরাদ্দ দেন। আজ স্থানীয় সংসদ সদস্যে উপস্তিতির মাধ্যমে বরাদ্দকৃত প্রণোদনা বিতরণ করা হয়। এতে প্রত্যেক কৃষককে প্রতি বিঘা জমির জন্য ৫ কেজি উচ্চ ফলনশীল আমন বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে প্রদান করা হয়েছে।.

 .

উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম বলেন, আমন চাষে সরকার প্রণোদনা দিয়েছেন প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বিতরণ করার জন্য।.

নিয়ম অনুযায়ী আমরা প্রকৃত কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেছি। এতে ৬হাজার ৫৯জন প্রান্তিক কৃষক সরকারি এই সুবিধা পেয়েছেন। .

 .

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান বলেন, সরকার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য বিশেষ প্রণোদনা দিয়েছেন। আজকে তা সুবিধাভোগী কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। আশাকরি এতে ক্ষতিগ্রস্ত কৃষকগণ কিছুটা হলেও উপকৃত হবেন। .

 . .

ডে-নাইট-নিউজ /

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ