• ঢাকা
  • সোমবার, ৭ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ২৪ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০০ পিএম;
ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক
ফুলবাড়ীতে কৃষি প্রণোদনা পেলেন ১ হাজার ৯০০ জন কার্ডধারী কৃষক

দিনাজপুরের ফুলবাড়ীতে সোমবার (২৪ জুন) উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ১ হাজার ৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বেলা ১২টায় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত বীজ ও সার বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল।.

 .

 এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহানুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্চিতা রায়, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর ইসলাম প্রমুখ। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার বলেন, ২০২৩-২০২৪ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপা আমন চাষে উপজেলার সাতটি ইউনিয়ন এবং পৌর এলাকার ১ হাজার ৯০০ জন কাডধারী ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।.

 .

 এ কর্মসূচির আওতায় প্রতিজন কৃষককে ১০ কেজি (ডিএপি) ড্যাব, ১০ কেজি (এমওপি) পটাশ এবং ৫ কেজি রোপা আমন ধানের উন্নত মানের বীজ দেয়া হচ্ছে।.

 .

 . .

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ