• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ফুলবাড়ীতে উন্মুক্ত লটারিতে ৪৮২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ২৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৯ পিএম;
ফুলবাড়ীতে উন্মুক্ত লটারিতে ৪৮২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ
ফুলবাড়ীতে উন্মুক্ত লটারিতে ৪৮২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ


প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে বোরো ধান সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহের জন্য মঙ্গলবার (২৮ মে) উন্মুক্ত লটারির মাধ্যমে ৪৮২ জন কৃষকের ভাগ্য নির্ধারণ করা হয়েছে। দুপুর সাড়ে ১২টায় উপজেলা খাদ্য বিভাগ ও মনিটিরিং কমিটির যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আয়োজিত উন্মুক্ত লটারি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ্ তমাল।.


এতে বক্তব্য রাখেন উপজেলা খাদ্য পরিদর্শক নাসিস আল আক্তার, ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য) মাহমুদ মোহাম্মদ ইমরান ও মাদিলাহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য) রওশন আলী প্রমুখ। এসময় ফুলবাড়ী প্রেসক্লাব ও থানা প্রেসক্লাবের সাংবাদিকসহ কৃষকরা উপস্থিত ছিলেন।.


উপজেলা খাদ্য পরিদর্শক নাসিস আল আক্তার বলেন, চলতি বোরো মৌসুমে উপজেলায় ৩২ টাকা কেজি দরে এক হাজার ৪৪৪ মেট্রিক টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে খাদ্য গুদামে সংগ্রহ করা হবে। লটারিতে নির্বাচিত একজন কৃষক ৫০০ কেজি থেকে শুরু করে সর্বোচ্চ তিন মেট্রিকটন ধান খাদ্য গুদামে সরবরাহ করতে পারবেন। উপজেলা একটি পৌরসভাসহ সাতটি ইউনিয়ন থেকে ৩ হাজার ৭৯৫ জন কৃষক ধান সরবরাহের জন্য খাদ্য বিভাগে আবেদন করেন। এরমধ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে ৪৮২ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে। অপেক্ষায় রাখা হয়েছে আরো ১৪৪ জন কৃষককে। নির্বাচিত কৃষকরাই শুধুমাত্র খাদ্যগুদামে ধান সরবরাহ করতে পারবেন।
 . .

ডে-নাইট-নিউজ /

কৃষি বিভাগের জনপ্রিয় সংবাদ