• ঢাকা
  • সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ড্যাপ অনুমোদিত ১০০ ফিট রাস্তা ও ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসীর মানববন্ধন


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শনিবার, ১৭ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৩৪ পিএম;
ড্যাপ অনুমোদিত ১০০ ফিট রাস্তা  ও ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসীর মানববন্ধন
ড্যাপ অনুমোদিত ১০০ ফিট রাস্তা ও ব্রিজ নির্মাণের জন্য এলাকাবাসীর মানববন্ধন

ড্যাপ- (Dap) ২০২২-২০৩৫, রাজউক কর্তৃক প্রস্তাবিত ১০০ ফুট চওড়া উত্তর-দক্ষিণমূখী রাস্তাটি মাজুখান (গাজীপুর) হইতে আফতাব নগর পর্যন্ত বিস্তৃত রাস্তাটি নির্মাণের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহন ও উক্ত রাস্তাটির খিলক্ষেত অংশে পূর্বাচল ৩০০ ফুট রাস্তার সহিত সংযোগের জন্য ব্রীজ নির্মাণের জন্য মানববন্ধন ও র‌্যালি করেছেন স্থানীয় এলাকাবাসী।.


কুড়িল ফ্লাই-ওভার থেকে বালুনদী পর্যন্ত অনেক গুলো রাস্তা ও ব্রিজ,  বিভিন্ন প্রতিষ্ঠান ব্যক্তিগতভাবে নির্মাণ করে ব্যবহার করছেন। কিন্তু অত্র এলাকার জনগণ অর্থ্যৎ খিলক্ষেত বরুয়া, কাওলা, আশকোনা এলাকার জনগন উহার ফল ভোগ করতে পারছে না। আর সে লক্ষ্যে অদ্য এলাকার শতশত নারী-পুরুষ ও পেশাজীবি মানুষ  ড্যাপ কর্তৃক প্রস্তাবিত খিলক্ষেত অংশে পূর্বাচল ৩০০ ফুট রাস্তার সহিত সংযোগের জন্য ব্রীজ নির্মাণের জন্য মানববন্ধন করেন। এলাকাবাসী জানান হাইকোর্ট থেকে রায় আসার পরও উক্ত ব্রীজ নির্মানে রাজউক কতৃপক্ষ  গড়িমসি করছে। .


কুড়িল ফ্লাইওভার হতে বালু নদী পর্যন্ত ৩০০ ফুট চওড়া পূর্বাচল সড়কের উভয় পার্শ্বে ১০০ ফুট চওড়া খাল খননের কারণে গুলশান ই মোহাম্মদী সোসাইটির বিচ্ছিন্ন স্থানে “DAP ROAD NSC-1”  ফ্লাইওভার গোল চত্বরটি জরুরি ভিত্তিতে বাঁধাহীন ভাবে নির্মানের নির্দেশনা (যাহার ইতিমধ্যে  ফ্লাইওভার নকশার নীচের ১৩৩ কেবি বিদ্যুৎ পোল স্থানান্তর করা সম্পন্ন হয়েছে) এবং বিদ্যামান ৮০ ফুট চওড়া ১৩৩ কেবি বিদ্যুৎ লাইনের নীচ দিয়ে সড়কটি সংস্কার করা হলে এয়ারপোর্ট সড়কের আদলে আশকোনা, মজুখান, দক্ষিণ খান, উত্তর খান, কাওলা, বরুয়া, গুলশান-ই-মোহাম্মদী সোসাইটি, খিলক্ষেত ৩০০ পূর্বাচল সড়ক বসুন্ধরা সিটি, সোলমাইত, সাঁতারকুল, আফতাব নগর হাউজিং ও বনশ্রী হাউজিংসহ আশপাশের লক্ষ লক্ষ জনসাধারণের চলাচলের পথ সুগম করাবে বলে তারা জানায়।.


ফ্লাইওভার গোল চত্বর ও বিদ্যমান ৮০ ফুট চওড়া সড়কটি নির্মাণ করা হলে এয়ারপোর্ট সড়কের আদলে সড়কটি মজুখান, উত্তর খান, দক্ষিণ খান, আশিয়ান সিটি, আশকোনা, কাওলা, বরুয়া, যমুনা সিটি, গুলশান ই মোহাম্মদী সোসাইটি, “DAP ROAD NSC-1” ফ্লাইওভারটি হয়ে বসুন্ধরা সিটি, সোলমাইত, সাঁতারকুল, আফতাব নগর হাউজিং ও বনশ্রী হাউজিং হয়ে নির্মাণ করা হলে লক্ষ লক্ষ জনসাধারণের কাংখিত যানজট বিহীন চলাচলের বিশাল সুবিধা ভোগ করতে সক্ষম হবে বলে এলাকাবসী দৃঢ় ভাবে বিশ্বাস করে। তাই উল্লেখিত অনুমোদিত ফ্লাইওভার গোল চত্বর সড়কটি নির্মাণ করলে যানজট নিরসন ও জনগনের ক্লান্তি দূর করে সার্বিক সুবিধার্থে অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে বলে এলাকাবাসী দৃঢ় ভাবে বিশ্বাস করে।.


উক্ত মানববন্ধন ও র‌্যালিতে অংশগ্রহন করা গুলশান-২ মোহাম্মদী প্লট ও ফ্ল্যাট মালিক সমবায় সমিতি লিঃ এর সম্মানিত সভাপতি মাহবুব রহমান, সহ-সভাপতি মোঃ ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ হারুন-আর রশিদ, সহ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ, কার্যাকরী সদস্য নূরে আলম তুহিন সহ একাধিক ব্যাক্তিবর্গ, এলাকাবাসীর দাবীর সাথে একমত পোষণ করে তারাও উক্ত রাস্তা ও ব্রিজটির দ্রুত বাস্তবায়ন চান। তারা বলেন এলাকাবাসীর দাবীর স্বার্থে আমরা প্রযোজন হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচির উদ্যোগ গ্রহণ করবো।
 .

.

ডে-নাইট-নিউজ /

সম্পাদকীয় বিভাগের জনপ্রিয় সংবাদ