• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেফতার


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:২২ এএম;
গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেফতার
গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেফতার

সরকার ও রাষ্ট্রবিরোধী অপতৎপরতার অভিযোগে গাজীপুরে জামায়াতের ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১ আগস্ট) তাদের পাঁচদিনের রিমান্ড আবেদন করে গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। গাজীপুর মহানগর পুলিশ সদর দপ্তরে সোমবার দুপুরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ পুলিশ কমিশনার (অপরাধ) মো. জাকির হাসান।.

তিনি বলেন, গত ৩০ জুলাই সকালে মহানগরীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করে। মিছিলটি কিছু সময়ের জন্য মহাসড়ক অবরোধ করে যুদ্ধাপরাধীদের মুক্তির দাবিতে রাষ্ট্রবিরোধী বিভিন্ন শ্লোগান দিয়ে যান চলাচলে বাঁধা সৃষ্টির মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ ঘটনায় পলাতক আসামি মহানগরীর গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব, সেক্রেটারি আফজাল হোসাইনসহ ৯ জনের নাম উল্লেখসহ এজাহার নামীয় ৩০ জন এবং অজ্ঞাতনামা ২০০-২২০ জন আসামিদের বিরুদ্ধে মামলা করে পুলিশ।.

পুলিশের এই কর্মকর্তা বলেন, একইভাবে পরের দিন গত ৩১ জুলাই সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় মহাসড়কে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা আরও একটি ঝটিকা বিক্ষোভ মিছিল করে। আগের ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ সতর্ক থাকায় ওই ঝটিকা মিছিলে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে পুলিশ জামায়াতের আট নেতাকর্মীকে গ্রেফতার করে।.

তারা হলেন- মহানগরীর গাছা থানা জামায়াতের আমীর আব্দুল মোতালিব (৬০), সেক্রেটারি আফজাল হোসাইন (৫৭), মহানগরীর ৪৩নং ওয়ার্ড সভাপতি শামিম আল মামুন (৫২), মহানগরীর ৫৪নং ওয়ার্ড সভাপতি জালাল উদ্দিন (৩৮), জামায়াতের কর্মী আশরাফুল আলম রাজু (৪৩), মো. আব্দুস সালাম (৩২), মো. জাকারিয়া খান (৪৮) ও মো. আতিকুর রহমান (৪৫)।.

পরে পুলিশ বাদী হয়ে এ ঘটনায় মহানগরীর গাছা থানায় মামলা করে। পরবর্তীতে গ্রেফতারদের স্বীকারোক্তি মতে অভিযান চালিয়ে আরও ৯ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার অপর নেতাকর্মীরা হলেন- মহানগরীর টঙ্গি পূর্ব থানা জামায়াতের আইন বিষয়কসম্পাদক তাজুল ইসলাম (৫০), ৪৯ নং ওয়ার্ড জামায়াতের সভাপতি মো. আবু সুফিয়ান (৩২), গাজীপুর মহানগরীর রোকন মো. রহমতুল্লাহ (৫১), সংগঠক ইমরান (২৯), তামিরুল মিল্লাতের বিজ্ঞানের শিক্ষক মো. আশরাফুল আলম (৪৬), একই প্রতিষ্ঠানের শিক্ষক মো. সিরাজুল ইসলাম (৪৬), মহানগর জামায়াতের রোকন সানাউল্লাহ (৫০), সক্রিয় কর্মী আব্দুল্লাহ (৪৫) এবং সক্রিয় কর্মী নাজমুল হক (৪৫)।.

তিনি আরও বলেন, পরে গ্রেফতারদের সোমবার দুপুরে পাঁচদিনের রিমান্ড আবেদনসহ গাজীপুর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে।. .

ডে-নাইট-নিউজ / কবির হোসেন (শান্ত), স্টাফ রিপোর্ট :

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ