• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

রামগতিতে অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৫৫ পিএম;
রামগতিতে অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন
রামগতিতে অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার  চরআলগী ইউনিয়নে বেআইনি ভাবে স্থাপিত মোহাম্মদ আলী ব্রিক্স নামে একটি ইটভাটা বন্ধের দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাসি। ফসলি জমি, বাড়ী ঘর, রাস্তা ঘাট ও পরিবেশ রক্ষায় ইটভাটাটি বন্ধের দাবিতে শুক্রবার (১২এপ্রিল) বিকালে এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত।.

বিক্ষোভ মিছিলে চর নেয়ামত গ্রামের ৪টি সমাজের শত শত মানুষ অংশ নেয়। মিছিল শেষে রব রোডে মানববন্ধন করে বিক্ষোভকারীরা। এর আগে স্থানীয় আমির হামজার এক রিটের প্রেক্ষিতে উচ্চ আদালতের বিচারপতি নাঈমা হায়দার এবং বিচারপতি কাজী জিনাত হক ঐ ইটভাটা স্থিতাবস্থার আদেশ দেন। আদালতের নির্দেশে গত ৮ এপ্রিল সোমবার বিকেলে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেন ওই ইটভাটায় গিয়ে নোটিশ জারির করেন।.

অথচ নিয়ম নীতির তোয়াক্কা না করে  উচ্চ আদালতকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে পরের দিন ভোর থেকে পুনরায় কাজ শুরু করেন ইটভাটার মালিক পক্ষ। .

 .

স্থানীয়রা বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে মোহাম্মদ আলী ব্রিকফিল্ডটি এখনও চলমান। এ ব্রিকফিল্ডের কারনে আমাদের ফসলি জমি ও রাস্তা ঘাটের ক্ষতি হচ্ছে। এছাড়ার ব্রিকফিল্ডের ধোয়ায় শিশু সহ অনেকে অসুস্থ হয়ে যাচ্ছে। বাংলা চিমনি ও কাঠ পোড়ানোর পরও ব্রিকফিল্ডটি বন্ধ করতে পারে নি প্রশাসন। আমরা অনতিবিলম্বে এ ব্রিকফিল্ডটি বন্ধ চাই। তা না হলে আমরা আরো কঠোর কর্মসূচি গ্রহন করবো।.

 .

বিক্ষোভ ও মানববন্ধনে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য শাখাওয়াত উল্লাহ বাবু, সাবেক ইউপি সদস্য সাহাবুদ্দিন, মসজিদের ইমাম মাহবুবুল ইসলাম, ছাত্রলীগ নেতা রাকিব, শিক্ষক হুজ্জাত উল্লাহ জোবায়ের, মাদরাসা ও মসজিদের  সভাপতি আবদুল খালেক দুদা মিয়া, প্রাক্তন শিক্ষক আবুল কালাম প্রমুখ।.

 .

ইটভাটার মালিক মোহাম্মদ আলীকে মুঠোফোনে একাধিকবার ফোন দিয়ে সাড়া পাওয়া যায়নি।  তবে ইটভাটাটির কর্মচারীরা বলছেন প্রশাসনকে ম্যানেজ করেই চলছে অবৈধ ইটভাটাটি। রামগতি থানা অফিসার ইনচার্জ মোসলেহ উদ্দিন বলেন, উচ্চ আদালতের স্থিতাবস্থা জারি করা আছে। ব্রিকফিল্ড চালুর থাকার বিষয়টি জানা নেই।.

 .

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আমজাদ হোসেন জানান, আদালতের নির্দেশে স্থিতাবস্থা বজায় রাখতে ইটভাটায় কে সাইনবোর্ড টানিয়ে নোটিশ জারি করা হয়েছে। এখন কেউ যদি আদালতের নির্দেশ অমান্য করে তাহলে এর দায়দায়িত্ব সেই বহন করবে। বিষয়টি খোঁজ নিয়ে থানা প্রশাসনকে ব্যবস্থা নিতে বলা হয়েছে এবং অফিস খুললে আমরাও ব্যবস্থা নিবো।. .

ডে-নাইট-নিউজ /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ