• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ভারতকে ৩ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৪৩ পিএম;
ভারতকে ৩ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
ভারতকে ৩ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৬ ওমেন্স চ্যাম্পিয়নশিপে টানা দ্বিতীয় জয় পেল বাংলাদেশ। আজ বাংলাদেশ ৩-১ গোলে হারিয়েছে ভারতকে। ৪ দলের রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।.

আজ ভারতের বিপক্ষে প্রথম গোলটি করেছেন প্রীতি। এছাড়া অপর দুটি গোল করেন আলপি আক্তার ও আর্পিতা।.

আজ মঙ্গলবার বিকালে কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে বাংলাদেশ-ভারতের ম্যাচটি অনুষ্ঠিত হয়।.

ম্যাচের মাত্র ৯ মিনিটের সময় লাল-সবুজ দল এগিয়ে যায়, অনেকটা ভাগ্যপ্রসুত। আলপি আক্তারের দূরপাল্লার শট গোলকিপার সুরাজমুনি কুমারি লাফিয়ে উঠে বল ধরার চেষ্টা করলেও তা ছুটে গিয়ে জড়িয়ে যায় জালে।.

এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ভারত। বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টায় ৫২ মিনিটে জটলা থেকে অর্পিতা বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, বক্সের প্রান্ত থেকে শেতার রানির ডান পায়ের জোরালো শট পোস্টে লেগে ফিরে আসে। এর ৩ মিনিট পর অথ্যার্ৎ ৫৫ মিনিটে ভারত সমতায় ফেরে। ডান প্রান্তে প্রায় বাইলাইন থেকে আনুষ্কার শর্মার সরাসরি শট দূরের পোস্টের ভেতরে লেগে গোল হয়।.

৭৮ মিনিটে ফের আক্রমণে আসে বাংলাদেশ। দারুণ গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন সুরভী আকন্দ প্রীতি। মধ্যমাঠ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে গতিতে পরাস্ত করে বক্সে ঢুকে গোলকিপারের পাশ দিয়ে লাল-সবুজ দলের মুখে আবারও হাসি ফিরিয়ে আনেন।.

৮৯ মিনিটে বাংলাদেশ তৃতীয় গোল করে ভারতকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দেয়। অনন্যা মুরমুর কর্নারে গোলকিপার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি, বলে চলে আসে পেছনে। সেখানে অন্য ডিফেন্ডারদের মাঝ থেকে অর্পিতা বিশ্বাস আলতো শটে জাল কাঁপান।. .

ডে-নাইট-নিউজ / রাফিজ হাছান

খেলাধুলা বিভাগের জনপ্রিয় সংবাদ