• ঢাকা
  • শুক্রবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ১২ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৪৭ এএম;
ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা
ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলতে হলে ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচটিতে জয়ের প্রয়োজন ছিলো আর্জেন্টিনার। অপর দিকে ড্র হলেই চলত ব্রাজিলের। অলিম্পিকের আঞ্চলিক বাছাইয়ের এই ম্যাচে শেষ পর্যন্ত জয় হয়েছে আর্জেন্টিনারই। অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে থেকেও শেষ পর্যন্ত অলিম্পিকে যাওয়ার টিকিট কাটতে পারল না ২০১৬ ও ২০২০ অলিম্পিকে সোনা জেতা ব্রাজিল।.

দেয়ালে পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লুসিয়ানো গুন্দো। ম্যাচের ৭৮ মিনিটে মহামূল্যবান গোলটি করেন এ ফরোয়ার্ড।.

এদিন ম্যাচে অবশ্য মাঠের দ্বৈরথে আধিপত্য ছিল আর্জেন্টিনারই। এ ম্যাচে আর্জেন্টিনা বল দখলে রাখে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি, যার মধ্যে ৩টি লক্ষ্যে ছিল। অন্যদিকে ব্রাজিল ৯টি শট নেয় এবং তারাও আর্জেন্টিনার মতো ৩টি শট লক্ষ্যে রাখে। কিন্তু প্রয়োজনীয় গোলটি আদায় করতে ব্যর্থ হয় দলটি।.

এর আগে চূড়ান্ত পর্বের প্রথম ২ ম্যাচে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। অন্য দিকে প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে যাওয়া ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে হারায় ২-১ গোলে। .

ফলে ব্রাজিলের পয়েন্ট হয় ২ ম্যাচে ৩ এবং আর্জেন্টিনার পয়েন্ট ছিল ২ ম্যাচে ২। এ ছাড়া শীর্ষে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ছিল ২ ম্যাচে ৪। শেষ ম্যাচে তাই আর্জেন্টিনার জন্য জয়ের কোনো বিকল্প ছিল না। আর ব্রাজিলকে হারিয়ে সেই জয়টিই পেল তারা।.

উল্লেখ্য, লাতিন আমেরিকা অঞ্চল থেকে আর্জেন্টিনা ছাড়াও প্যারিস অলিম্পিকের টিকিট কেটেছে প্যারাগুয়ে। . .

ডে-নাইট-নিউজ /

খেলাধুলা বিভাগের জনপ্রিয় সংবাদ