• ঢাকা
  • শুক্রবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ধর্ষণ মামলায় ক্রিকেটার সন্দ্বীপ লামিচানের ৮ বছরের কারাদণ্ড


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:২৮ পিএম;
ধর্ষণ মামলায় ক্রিকেটার সন্দ্বীপ লামিচানের ৮ বছরের কারাদণ্ড
ধর্ষণ মামলায় ক্রিকেটার সন্দ্বীপ লামিচানের ৮ বছরের কারাদণ্ড

নেপালের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের প্রমাণ পাওয়ার আট বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির কাঠমান্ডু জেলা আদালত। আজ বুধবার (১০ জানুয়ারি) তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করা হয়। একইসঙ্গে তাকে তিন লাখ নেপালি রুপি জরিমানা এবং ভুক্তভোগী কিশোরীকে আরও দুই লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। .

গত ২৯ ডিসেম্বর আদালতের বেঞ্চ জানিয়েছিলেন, দেশটির সাবেক অধিনায়ক লামিচানের বিরুদ্ধে ২৬ বছর বয়সী গুশালাকে (ছদ্মনাম) ধর্ষণের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। এর আগে ২০২২ সালের ২১ আগস্ট তিলগঙ্গা হোটেলে ভুক্তভোগীকে ধর্ষণের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এর আগে, প্রথম দফায় গ্রেপ্তার হওয়ার আগেই লামিচানে জানিয়েছিলেন, তিনি পুলিশের সঙ্গে সবরকম সহযোগিতা করতে রাজি। আইনি পথেই বিষয়টি দেখে নিতে চান। একইসঙ্গে উল্লেখ করেন যে তিনি চক্রান্তের শিকার।.

পরবর্তীতে জামিনে মুক্তি পাওয়ার পর নেপাল ক্রিকেট দলের হয়ে গত বছরের ফেব্রুয়ারিতে বিশ্বকাপ লিগ ২-তে ত্রিদেশীয় সিরিজ খেলেন লামিচানে। পরবর্তীতে তাকে আরেকটি ত্রিদেশীয় সিরিজ দল থেকে বাদ পড়েন তিনি। যদিও এক ক্রিকেটার চোট পাওয়ায় তাকে ফের দলে নেওয়া হয়। এরপর বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলেন লামিছানে। ডানহাতি এই লেগস্পিনার শেষবার দেশের হয়ে নেমেছিলেন আগস্টে। ওই সময় কেনিয়ার বিপক্ষে তিনি একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।.

উল্লেখ্য, ২০২২ সালের ৭ সেপ্টেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি হয় ২৩ বছর বয়সী এই ক্রিকেটারের বিরুদ্ধে। এরপরই তাকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করে নেপাল ক্রিকেট বোর্ড (সিএএন)।. .

ডে-নাইট-নিউজ /

খেলাধুলা বিভাগের জনপ্রিয় সংবাদ