• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

জাগ্রত আছিম গ্রন্থাগারে বিশ্ব বই দিবস পালন


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:২৬ পিএম;
জাগ্রত আছিম গ্রন্থাগারে বিশ্ব বই দিবস পালন
জাগ্রত আছিম গ্রন্থাগারে বিশ্ব বই দিবস পালন

বিশ্ব বই দিবস উৎযাপন উপলক্ষে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে শনিবার (২৩ এপ্রিল) সকালে সকলের মাঝে বই পড়ার আগ্রহ বাড়িয়ে তুলতে আলোচনা সভা, বই পড়া কর্মসূচি এবং পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভা, বই পড়া কর্মসূচি এবং পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ।.

এসময় বিশ্ব বই দিবস - ২০২২ এর প্রতিপাদ্য ও দিবসটির গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন বিশিষ্ট সামাজিক সংগঠক মুফতী সোলাইমান মাহমুদী এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কাউসার আহমেদ। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ জাহিদ হাসান, জাগ্রত আছিম গ্রন্থাগারের কার্যকরী সদস্য মাহমুদুল হাসান নাঈম সহ গ্রন্থাগারের সাধারণ সদস্যবৃন্দ।.

আলোচনা সভায় বক্তারা বলেন, আজ ২৩ এপ্রিল বিশ্ব বই দিবস। ইউনেস্কোর উদ্যোগে ১৯৯৫ সাল থেকে প্রতিবছর এই দিবসটি পালন করা হয়ে থাকে। আন্তর্জাতিক বই দিবসের মূল উদ্দেশ্য হলো, বই পড়া, বই ছাপানো, বইয়ের কপিরাইট সংরক্ষণ করা ইত্যাদি বিষয়ে জনসচেতনতা বাড়ানো।.

এসময় গ্রন্থাগারে এসে নিয়মিত বই পড়ার জন্য সকলকে উৎসাহিত করা হয়। সেইসাথে সারাদেশে ছড়িয়ে থাকা অসংখ্য অবহেলিত বেসরকারি গ্রন্থাগার গুলোর বইয়ের সংগ্রহকে সমৃদ্ধ করার জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়।.

জাগ্রত আছিম গ্রন্থাগার পরিচালনা কমিটির সভাপতি জিল্লুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ উক্ত আলোচনা সভা, বই পড়া কর্মসূচি ও পাঠ প্রতিযোগিতায় উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।.

 . .

ডে-নাইট-নিউজ / তানজিদ শুভ্র, ফুলবাড়ীয়া, ময়মনসিংহ

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ