• ঢাকা
  • মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

পালংখালীতে ৭টি অবৈধ করাতকল উচ্ছেদ


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৮ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:২১ পিএম;
পালংখালীতে ৭টি অবৈধ করাতকল উচ্ছেদ
পালংখালীতে ৭টি অবৈধ করাতকল উচ্ছেদ

কক্সবাজার জেলার উখিয়ায় উপজেলা প্রশাসন, বন বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে পালংখালী থেকে ৭ টি অবৈধ করাতকল উচ্ছেদসহ বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) উখিয়া উপজেলার সহকারী কমিশনার( ভূমি) তাজ উদ্দিন   নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। .

এই যৌথ অভিযানে উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম,উখিয়া থানার সাব ইন্সপেক্টর বিকাশ সহ বন বিভাগের একদল বনকর্মী অভিযানে অংশগ্রহণ করেন।.

স্থানীয়রা জানান, উখিয়ার বিভিন্ন জায়গায় অর্ধশতাধিক অবৈধ করাতকল বসানো হয়েছে।আর এসব করাতকল গুলো প্রতিনিয়ত গিলে খাচ্ছে বনাঞ্চল, ধ্বংস হচ্ছে পরিবেশ।অর্ধশতাধিক করাতকলের মধ্যে দীর্ঘদিন ধরে কিছু করাতকল পালংখালী বাজারের পাশে দীর্ঘদিন ধরে কোন প্রকার লাইসেন্স ছাড়াই কতিপয় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় অবৈধভাবে করাতকল বসিয়ে প্রকাশ্যে কাঠ চিরাই করে আসছিল।.

এরি পরিপ্রেক্ষিতে উখিয়া উপজেলা প্রশাসন,দক্ষিণ বন বিভাগ ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে ৭ টি করাতকল উচ্ছেদ করে সরঞ্জামাদি জব্দ করা সহ বিপুল পরিমাণ অবৈধ কাঠ উদ্বার করেছে। .

সহকারী কমিশনার (ভূমি) তাজ উদ্দিন খান জানান, উপজেলা প্রশাসনের ধারাবাহিক অভিযানের অংশহিসেবে আজ অভিযান চালিয়ে পালংখালী থেকে ৭ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা সহ দুইজনকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও নিশ্চিত করেছেন।.

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানান,এ বিষয়ে দক্ষিণ বন বিভাগের পক্ষ থেকে বিভাগীয় মামলা দায়ের হবে,এবং বনখেকো,পাহাড় খেকো ও বালু খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি নিশ্চিত করেছেন।. .

ডে-নাইট-নিউজ / ইমরান উদ্দীন স্টাফ রিপোর্টার

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ