• ঢাকা
  • শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ পড়বে না -সাবেক গণশিক্ষামন্ত্রী ফিজার এমপি


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ০৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৭ পিএম;
আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ পড়বে না -সাবেক গণশিক্ষামন্ত্রী ফিজার এমপি
আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ পড়বে না -সাবেক গণশিক্ষামন্ত্রী ফিজার এমপি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা ছিল বাংলাদেশের কোনো যায়গা যেনো পতিত না থাকে। তিনি প্রতিটা স্থানে ধান-গম, ভুট্টা, শাক-সবজিসহ মাছ চাষ করার নির্দেশনা দেন। যার সুফল মিলেছে করোনার সংকটকালিন সময়ে। বিশ্বজুড়ে যখন খাদ্য সংকট দেখা দিয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন বলেছিলেন আমাদের পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। খাদ্য সংকটে বাংলাদেশ পড়বে না। ঠিক তাই বড় বড় দেশ খাদ্য সংকটে পড়েছে কিন্তু বাংলাদেশ দেখিয়ে দিয়েছে বাংলাদেশ এখন কতোটায় স্বয়ংসম্পূর্ণ। আমেরিকা খাদ্য সংকটে পড়লেও বাংলাদেশ খাদ্য সংকটে পড়বে না। কারণ বাংলাদেশের কৃষকদের শ্রম এদেশের খাদ্য ঘাটতি পূরণ করে। এ ক্ষেত্রে কৃষকদের বড় ভূমিকা রয়েছে। .


 রোববার (৭ মে) দিনাজপুরের ফুলবাড়ীতে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। উপজেলা খাদ্য বিভাগের উদ্যাগে সকাল ১১টায় ফুলবাড়ী (এলএসডি) খাদ্য গুদামে এই ধান-চাল সংগ্রহ কার্যক্রম উদ্বোধন করা হয়। আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জফর আরিফ চৌধুরী।.

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, জেলা পরিষদ সদস্য শফিকুল ইসলাম বাবু, বেতদিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মো. আব্দুল কুদ্দুস, বিশিষ্ট ব্যবসায়ী রাজেন্দ্র প্রসাদ গুপ্ত, বিশিষ্ট ব্যবসায়ী রুহুল আমিন,  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈন উদ্দিন, ফুলবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) মাহমুদ মো. ইমরান প্রমুখ।.


    সংশ্লিষ্ট সূত্রে জনা যায়, চলতি বোরো মৌসুমে উপজেলার দু’টি এলএসডি গুদামে বোরো ধান ৩০ টাকা কেজি দরে ১ হাজার ২০২ মেট্রিক টন এবং সিদ্ধচাল প্রতিকেজি ৪৪ টাকা দরে ৯ হাজার ২২২ মেট্রিকটন সংগ্রহ করা হবে। ৭ মে সংগ্রহ কার্যক্রম শুরু হয়ে আগামী ৩১ আগস্ট শেষ হবে। উপজেলার এমবি হাসকিং মিল ১৪ টন চাল এবং উপজেলার শিবনগর ইউনিয়নের দাদপুর গ্রামের কৃষক দিপেন চন্দ্র ও পৌরসভার স্বজন পুকুর এলাকার অলিমুদ্দিন এর কাছে ১ টন করে ধান সংগ্রহের মাধ্যমে বোরো ধান ও চাল সংগ্রহ উদ্বোধন করা হয়। 
 . .

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ