• ঢাকা
  • শুক্রবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

হেলিকপ্টার বিধ্বস্ত: চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৭ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩২ এএম;
হেলিকপ্টার বিধ্বস্ত: চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত
হেলিকপ্টার বিধ্বস্ত: চিলির সাবেক প্রেসিডেন্ট নিহত

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা নিহত হয়েছেন। তিনি ২ মেয়াদে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। একইসঙ্গে একজন বিলিয়নেয়ার ব্যবসায়ীও ছিলেন।.

আজ বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।.

প্রতিবেদনে বলা হয়েছে, চিলির সাবেক প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা (৭৪) হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। দক্ষিণাঞ্চলীয় শহর লাগো র‍্যাঙ্কোর কাছে একটি হ্রদে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার পর এর অন্য তিনজন আরোহী বেঁচে গেছেন।.

বিবিসি বলছে, পিনেরা তার নিজের হেলিকপ্টারটিতে ছিলেন। তবে দুর্ঘটনার সময় তিনি পাইলটের আসনে ছিলেন এমন কোনও তথ্য এখনও আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনায় জাতীয় শোক ঘোষণা করা হয়েছে এবং লাতিন আমেরিকার নানা রাজনৈতিক মঞ্চ ভেদে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে।.

রক্ষণশীল রাজনীতিবিদ সেবাস্তিয়ান পিনেরা ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথম মেয়াদে চিলির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এসময় দেশের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য তাকে কৃতিত্ব দেওয়া হয়েছিল। তবে পিনেরার দ্বিতীয় মেয়াদ ছিল ২০১৮ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত। তার এই দ্বিতীয় মেয়াদে দক্ষিণ আমেরিকার এই দেশটি সহিংস সামাজিক অস্থিরতার জেরে ক্ষতিগ্রস্ত হয়।.

বিবিসি বলছে, হেলিকপ্টার দুর্ঘটনার পর চিলির নৌবাহিনী এমন অঞ্চল থেকে সেবাস্তিয়ান পিনেরার মৃতদেহ উদ্ধার করে যেখানে তিনি প্রতি ফেব্রুয়ারিতে তার পরিবারের সাথে ছুটি কাটাতেন।.

এদিকে তিন দিনের শোক ঘোষণা এবং রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া ঘোষণা করে চিলির প্রেসিডেন্ট ও পিনেরার বামপন্থি উত্তরসূরি গ্যাব্রিয়েল বোরিক পিনেরার প্রতি উষ্ণ শ্রদ্ধা নিবেদন করেছেন। .

উল্লেখ্য, ১৯৯০ সালে সামরিক শাসনের অবসানের পর ২০১০ সালে সেবাস্তিয়ান পিনেরা চিলির প্রথম রক্ষণশীল প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন।. .

ডে-নাইট-নিউজ /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ