• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

হবিগঞ্জে মামলার তারিখ জানুন আমার আদালত মোবাইল অ্যপে


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ১৬ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৬ পিএম;
হবিগঞ্জে মামলার তারিখ জানুন আমার আদালত মোবাইল অ্যপে
হবিগঞ্জে মামলার তারিখ জানুন আমার আদালত মোবাইল অ্যপে

হবিগঞ্জ জেলায় আদালতের প্রচুর মামলা রয়েছে, যাহা বছরের পর বছর ধরে নিস্পতি না হওয়ায় এসব মামলায় নিয়মিত  হাজির দেন  বিচার  প্রার্থীগণ। মামলার বিভিন্ন তথ্য জানতে গেলে বিভিন্নভাবে হয়রানীর শিকার ও অর্থ ব্যয় করতে হয় তাদের।.

মামলার পরবর্তী তারিখ, সর্বশেষ আদেশ, মামলার বর্তমান অবস্থাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন তথ্য সহজে জানতে “আমার আদালত’ নামে  মোবাইল অ্যাপ’টির মাধ্যমে মামলার তথ্য জানতে নানা হয়রানী থেকে মুক্ত হবেন বিচার প্রার্থীগণ। জানা যায়, গত ১১ জুন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এই মোবাইল অ্যাপ’টি উদ্বোধন করেন। প্রকল্পটি বাস্তবায়ন করেন এটুআই, ইউএনডিপি ও আইন মন্ত্রণালয়। কোনো নির্দিষ্ট কার্যদিবসে আদালতে বিচারাধীন মামলার তালিকা জনগণ কিংবা বিচার সংশ্লিষ্ট যে , কেউ  এই ওয়েব সাইট ও আমার আদালদ ( মাইকোর্ট) মোবাইল অ্যাপ ভিজিট করে তার মামলার সর্বশেষ তথ্যাদি পাবেন।.

ওয়েবসাইটে প্রথমে সংশ্লিষ্ট বিভাগ পরে জেলা এবং সর্বশেষ সংশ্লিষ্ট আদালতের নাম সিলেক্ট করে বিচার প্রার্থীগণ তাদের মামলার সর্বশেষ আদেশ পরবর্তী তারিখ এবং মামলার অবস্থা জানতে পারবেন। এছাড়া জুডিসিয়াল মনিটরিং ড্যাশবোর্ড বা বিচার বিভাগীয় ড্যাশবোর্ড এর মাধমে অধস্তন আদালতসমূহে বিচারাধীন এবং নিস্পত্তি হওয়া মামলা সম্পর্কিত সকল ধরণের উপাত্ত সংগ্রহ, প্রদর্শন ও সংরক্ষণ করা হবে। এতে অধস্তন আদালতের মনিটরিং ও ট্রাকিং সিস্টেম হিসেবে এর মাধমে আদালতসমূহের প্রকৃত এবং বিচারিক নানান পরিসংখ্যান জানা যাবে।.

বিচারপ্রার্থীগণ এবং আইনজীবী বৃন্দ স্ব-স্ব প্রয়োজনে আমার আদালত (মাইকোর্ট) মোবাইল অ্যাপ’টি  ব্যবহার করতে পারবেন। অ্যাপ’টির মাধ্যমে ব্যবহারকারীগণ অধস্তন আদালতের জন্য প্রস্তুতকৃত সকল ডিজিটাল সেবাসমূহ গ্রহণ করতে পারবেন। বিচারক আইনজীবি এবং জনসাধারণ পৃথকভাবে এই অ্যাপের বিভিন্ন ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে আমার আদালত ( মাইকোর্ট) ডাউনলোড করতে পারবেন।  . .

ডে-নাইট-নিউজ / উজ্জ্বল আহমেদ, হবিগঞ্জ॥

তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞান বিভাগের জনপ্রিয় সংবাদ