• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ০৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:২৯ এএম;
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান
শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান

আজ বুধবার দক্ষিণ চীন সাগরে অবস্থিতি দ্বীপদেশ তাইওয়ানে ৭.২ মাত্রার ভূমিকম্প সংঘটিত হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। .

তাইওয়ানের সেন্ট্রাল ওয়েদার অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, তাইওয়ানের স্থানীয় সময় সকাল ৭টা ৫৮ মিনিটে এই ভূমিকম্প আঘাত হানে। তাইওয়ানের পূর্ব উপকূলের কাছের হুয়ালিয়েন অঞ্চলে ভূপৃষ্ঠ থেকে মাত্র সাড়ে ১৫ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের উৎপত্তি হয়। এই ভূমিকম্প অনুভূত হয়েছে জাপান ও ফিলিপাইন থেকেও। .

স্থানীয় সম্প্রচারমাধ্যমগুলো ভূমিকম্পের এপিসেন্টার বা উৎপত্তিস্থলে নিকটবর্তী অঞ্চল হুয়ালিয়েনের জনবহুল পূর্ব কাউন্টিতে বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত ভবনের ফুটেজ দেখিয়েছে। ধারণা করা হচ্ছে, ধসে পড়া ভবনের নিচে কিছু লোক আটকা পড়েছে। তবে তাৎক্ষণিকভাবে মৃত্যু বা আহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। 
 
তাইপেইয়ের সিসমোলজি সেন্টার গণমাধ্যমকে জানিয়েছে, ‘আজ বুধবার সকালে তাইওয়ানের পূর্ব দিকে যে ভূমিকম্পটি আঘাত হানে, তা ছিল ২৫ বছরের মধ্যে সবচেয়ে শক্তিশালী।’ .

সিসমোলজি সেন্টার আরও জানিয়েছে, ‘ভূমিকম্পটি ভূপৃষ্ঠের খুব কাছাকাছি ও বেশ অগভীরে উৎপন্ন হয়েছে। এটি সমগ্র তাইওয়ান ও উপকূলীয় দ্বীপপুঞ্জগুলোতেও অনুভূত হয়েছে...১৯৯৯ সালের ভূমিকম্পের পর সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প।’ উল্লেখ্য, সে বছর ৭.৬ মাত্রার ভূমিকম্পে ২ হাজার ৪০০ জন মারা গিয়েছিল।. .

ডে-নাইট-নিউজ /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ