• ঢাকা
  • শুক্রবার, ১১ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

প্রকাশিত হচ্ছে তরুণ শিক্ষার্থী জিদানের প্রথম বই


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:০৪ এএম;
প্রকাশিত হচ্ছে তরুণ শিক্ষার্থী জিদানের প্রথম বই
প্রকাশিত হচ্ছে তরুণ শিক্ষার্থী জিদানের প্রথম বই

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হতে যাচ্ছে তরুণ উদ্যোক্তা ও ফ্রিল্যান্সার জোনায়েত হোসেন জিদান এর প্রথম বই “প্রিন্ট অন ডিমান্ডে হাতেখড়ি”। .

বইটি প্রকাশ করছে শব্দশৈলী প্রকাশনী। প্রকাশক জানান, ১৫২ পৃষ্ঠার বইটির মলাট মূল্য ৩৮০ টাকা। ইতোমধ্যে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে রকমারিতে। মেলায় শব্দশৈলীর ৯ নম্বর প্যাভিলিয়ন থেকে পাঠক বইটি সংগ্রহ করতে পারবেন।.

“প্রিন্ট অন ডিমান্ডে হাতেখড়ি” বইটি মূলত ফ্রিল্যান্সিং ও ই-কমার্স ভিত্তিক। প্রিন্ট অন ডিমান্ড বর্তমানে বিশ্বব্যাপী খুবই জনপ্রিয় একটি ব্যবসা মডেল। এই ব্যবসায় কোনো বিনিয়োগ নেই বললেই চলে। ব্যবসার মডেলটি এমন, যেখানে প্রোডাক্ট এর যখন ডিমান্ড হবে (গ্রাহকের চাহিদা হবে) তখনই সেটি প্রিন্ট হয়ে গ্রাহকের কাছে পৌঁছে যাবে। যার ফলে গ্রাহকের পছন্দ মত প্রোডাক্ট ডিজাইন করে কাঙ্ক্ষিত সেবা দেওয়া যায়। বইটিতে লেখক প্রিন্ট অন ডিমান্ড এর পাশাপাশি ফ্রিল্যান্সিং এর বেসিক বিষয় নিয়েও আলোচনা করেছেন। .

লেখক জানান, বইটিতে কীভাবে প্রিন্ট অন ডিমান্ড এর ব্যবসা শুরু করা যাবে এবং কী কী বিষয় জানা লাগবে, সে বিষয়গুলো নিয়ে আলোচনা করা হয়েছে। বইটিতে প্রিন্ট অন ডিমান্ড ব্যবসা শুরু করার এবং শিখার গাইডলাইন দেওয়া আছে, সেগুলো ধরে ধরে কেউ যদি শিখতে পারেন তাহলে অবশ্যই এই বইয়ের মাধ্যমে অনলাইন সেক্টরের ক্যারিয়ার গড়তে পারবেন।.

জোনায়েত হোসেন জিদানের জন্ম শেরপুর জেলার নালিতাবাড়ি উপজেলায়। তিনি রসায়ন বিভাগে স্নাতক (সম্মান) ৩য় বর্ষে পড়াশোনা করছেন নেত্রকোণা সরকারি কলেজে। পড়ালেখার পাশাপাশি তিনি পেশায় একজন দক্ষ ফ্রিল্যান্সার এবং উদ্যোক্তা। চাকরি খোঁজার বিপরীতে নিজের আগ্রহকে পেশায় পরিণত করে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখছে এই তরুণ।.

.

ডে-নাইট-নিউজ / তানজিদ শুভ্র:

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ