• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

ওরা এখন স্কুল যাবে সাইকেলে চেপে


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২০ পিএম;
ওরা এখন স্কুল যাবে সাইকেলে চেপে
ওরা এখন স্কুল যাবে সাইকেলে চেপে

বাড়ী থেকে স্কুল একটু দূরে৷ তাই আগে স্কুলে যেতাম হেঁটে হেঁটে। যেতে একটু দেরি হতো৷ কখনো কখনো ভ্যানেও যেতাম। কিন্তু দারিদ্র্যতার সীমারেখা পেরিয়ে রোজ রোজ কি আর সেই সুযোগ হয়? স্বপ্ন ছিল সাইকেল কিনবো। সেই সাইকেলেই স্কুলে যাব। কিন্তু বাবার দারিদ্র্যতা দেখে আর বলার সাহসও পাইনি। তবে এখন আমি সাইকেলেই স্কুলে যাব নির্দ্বিধায়। আমি আমার স্বপ্নের সাইকেল পেয়েছি।.

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সাইকেল দিয়েছেন। এমনটাই বলছিলেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার কাজীহাল ইউনিয়নের রামেশ্বরপুর আদর্শ মডেল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী অঞ্জলি মার্ডি। শুধু অঞ্জলি মার্ডিই নয় ইশিতা টুডু, সন্ধ্যা সরেন, প্রিয়ন্তী মুর্মুসহ আরো অনেকে বাঁধহারা উচ্ছাসিত কণ্ঠে তাদের অভিমত ব্যক্ত করেন।.

গতকাল সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০ জন শিক্ষার্থীর মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে ওইসব ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে সাইকেল প্রদান করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।.

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার। এছাড়াও ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান মানিক রতন, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক প্লাবন শুভ প্রমুখ উপস্থিত ছিলেন।. .

ডে-নাইট-নিউজ / প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ