• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

সুরের সুফি 'হাবিব মোস্তফা’র জন্মদিনে ভালবাসা


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৭ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০০ পিএম;
সুরের সুফি 'হাবিব মোস্তফা’র জন্মদিনে ভালবাসা
সুরের সুফি 'হাবিব মোস্তফা’র জন্মদিনে ভালবাসা

২০০২ সালে পপ ঘরানার শিল্পী শামীমের গাওয়া ‘কষ্ট হয়নি তেমন’ শিরোনামের একক এলবামে সব কটি গান লিখার মধ্য দিয়ে সংগীতাঙ্গনে গীতিকার হিসেবে হাবিব মোস্তফা’র আত্মপ্রকাশ। এরপর থেকে দেশের অখ্যাত-বিখ্যাত বহু শিল্পীর জন্য ক্রমাগত গান লিখে যাচ্ছেন, সুরও করছেন সমান তালে, পাশাপাশি গান গেয়েও দেখাচ্ছেন মুন্সিয়ানা। বিভিন্ন মাধ্যমে, এ পর্যন্ত তার কথা, সুর ও কণ্ঠে প্রকাশিত গানের সংখ্যা প্রায় দুইশত।.

হাবিব মোস্তফা’র অধ্যয়ন, অনুরাগ- ধর্ম দর্শনের আদ্যোপান্ত। স্নাতকোত্তর ডিগ্রী ইসলাম শিক্ষা এবং দর্শন শাস্ত্রে। তিনি সামাজিক অসঙ্গতি, মূল্যবোধের অবক্ষয়, সংগীত বিষয়ক সমালোচনা, কলাম লিখছেন, সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সাক্ষাৎকার নিচ্ছেন বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও অনলাইন পোর্টালে। .

হাবিব মোস্তফা’র গান রচনা, গবেষণা ও মৌলিক লেখালেখির প্রধান বিষয়বস্তু মরমীবাদ। মহাপুরুষদের জীবন ও কর্মদর্শন নিয়ে রচিত হাবিব মোস্তফা’র প্রথম বই ‘নন্দিতজনের নিন্দিত মৃত্যু’ পাঠক মহলে বেশ সাড়া ফেলায়, ‘প্রেমের কবি নজরুল’ নামক অপর একটি সর্বজন সমাদৃত গবেষণা গ্রন্থের জন্ম দেন তিনি। বর্তমানে প্রকাশের প্রক্রিয়ায় রয়েছে তার কাব্যগ্রন্থ ‘কারো কথা রাখিনি’, ছোটগল্পের বই ‘আয়নানামা’ এবং তার নিজের প্রবচনতুল্য মৌলিক কথামালা ‘সুফির প্রলাপ’।শীঘ্রই বই তিনটি পাঠকের হাতে পৌঁছে দিবেন হাবিব মোস্তফা।.

হাবিব মোস্তফা’র সুরে প্রকাশিত কিছু নন্দিত ও জনপ্রিয় গান- রথীন্দ্রনাথ রায়ের কণ্ঠে ‘আগুনের জুতো’, ফকির আলমগীরের কণ্ঠে ‘মানুষ’, সায়েরা রেজার কণ্ঠে ‘দিওয়ানা মাস্তানা, শফি মন্ডলের কণ্ঠে ‘রূপনগর’, পুলকের কণ্ঠে ‘বিধি’, ঐশীর কণ্ঠে ‘যৈবন গেলো’, আমিরুল মোমেনীন মানিকের কণ্ঠে ‘মুখোশ মানুষ’, রিংকুর কণ্ঠে ‘জিকির’, আশিকের কণ্ঠে ‘ভ্রমর আমার খবর লইয়া যাও’, গামছা পলাশের কণ্ঠে ‘রিপুর ফান্দে’, কামরুজ্জামান রাব্বি’র কণ্ঠে ‘দাগা’, রাজু মন্ডলের কণ্ঠে ‘বন্দেগি’, আবিদ আজমের কণ্ঠে ‘খুশির চাঁদ’, পরানের কণ্ঠে ‘পথশিশু’ উল্লেখযোগ্য।.

পেশাগত জীবনে ‘মানবসম্পদ ও জনসংযোগ’ সেক্টরে টানা ১৬ বছরের ক্যারিয়ার চলছে তার। বর্তমানে একটি ঔষধশিল্প প্রতিষ্ঠানে- মানবসম্পদ বিভাগের ‘ব্যবস্থাপক’ হিসেবে কর্মরত আছেন তিনি।  বহুমুখী প্রতিভায় ঝলসে উঠা ব্যক্তিত্ব ‘হাবিব মোস্তফা’র জন্ম ১৯৮৩ সালের ৮ এপ্রিল, কুমিল্লার জেলার এক সাধক পরিবারে। জন্মদিনে তার জন্য অনেক অনেক ভালবাসা ও দোয়া।.

.

ডে-নাইট-নিউজ /

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ