• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী আর নেই


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: বুধবার, ১৬ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৫২ এএম;
উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী আর নেই
উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী আর নেই

না ফেরার দেশে পাড়ি দিয়েছেন ভারতীয় সংগীতাঙ্গনের এক জ্বলজ্বলে নক্ষত্র উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ী।.

‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া’ রোগে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।.

অসংখ্য বাংলা ও হিন্দি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়া বাপ্পি লাহিড়ি ছিলেন গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক। সংগীতাঙ্গনে তিনি বাপ্পি-দা নামেও তিনি পরিচিত ছিলেন।.

ক্রিটিকেয়ার হাসপাতাল সূত্র জানিয়েছে, গত প্রায় ১ মাস ধরে বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ী। গত সোমবার কিছুটা সুস্থতা বোধ তিনি বাড়ি ফেরেন। কিন্তু মঙ্গলবার ফের অসুস্থ বোধ করলে চিকিৎসকের পরামর্শে তাকে ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মৃত্যু বরণ করেন।.

১৯৫২ সালের ২৭ নভেম্বর ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির শাস্ত্রীয় সঙ্গীতে সমৃদ্ধ এক পরিবারে জন্ম গ্রহণ করেন বাপ্পি লাহিড়ী। বাবা অপরেশ লাহিড়ী ছিলেন বাংলা সঙ্গীতের জনপ্রিয় গায়ক এবং মা বাঁশরী লাহিড়ী ছিলেন একজন সঙ্গীতজ্ঞ ও গায়িকা। বাবা-মায়ের সান্নিধ্যে থেকেই সংগীতের হাতেখড়ি বাপ্পির। মৃত্যুকালে তিনি স্ত্রী চিত্রাণী, কন্যা রিমা এবং পুত্র বাপ্পা ছাড়াও অসংখ্য ভক্ত-গুণগ্রাহী রেখে গেছেন।.

.

ডে-নাইট-নিউজ /

বিনোদন বিভাগের জনপ্রিয় সংবাদ