সর্বশেষ খবর

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: মিলল ৫ নারীর লাশ

প্রকাশিত: 05/04/2021

নিজস্ব প্রতিবেদন :

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: মিলল ৫ নারীর লাশ

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মুন্সিগঞ্জগামী একটি লঞ্চ (রাবিত আল হাসান) প্রায় ৪৬ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

গতকাল রোববারসন্ধ্যা ৬টা ১০ মিনিটে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর এলাকার ব্রিজ সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার ওসি দীপক চন্দ্র সাহা। তিনি জানান, রাতে পাঁচ নারী যাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ১১ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। উদ্ধার কাজে অংশ নিয়েছে পুলিশ ও নৌ পুলিশ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল বর্তমানে উদ্ধার কাজ অব্যাহত রেখেছে। 

এদিকে এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ২টি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ উদ্ধারকাজের সর্বশেষ তথ্য জানিয়ে বলেন, ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার হওয়ার আগ পর্যন্ত অভিযান অব্যহত থাকবে। শীতলক্ষ্যা নদীর পূর্ব পাশের বন্দর উপজেলার মদনগঞ্জ ঘাট দিয়ে ১০ জন এবং পশ্চিম পাশের ঘাট দিয়ে আরও ১৬ জন জীবিত অবস্থায় তীরে উঠতে সক্ষম হন বলে জানতে পেরেছি। 

জেলা প্রশাসক জানান, ইতোমধ্যেই ৫ জন নারীর লাশ উদ্ধার করা হয়েছে এবং সরকারের পক্ষ থেকে প্রতি নিহত পরিবারের জন্য ২৫ হাজার টাকা দেওয়া হচ্ছে। পাশাপাশি আহতদের প্রশাসনের পক্ষ থেকে চিকিৎসার ভার নেওয়া হয়েছে। 

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ আরও জানান, এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তাহেরা খানম ববিকে প্রধান করে ৭ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে। 

আরও পড়ুন

×